আইপিএলে সুযোগের অপেক্ষায় স্মিথ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-08-17 22:15:29

আইপিএলের সবশেষ কয়েক মৌসুমে দল পাননি স্টিভ স্মিথ। এরপরও হাল ছেড়ে দিচ্ছেন না এই তারকা ব্যাটার। কোটি টাকার টুর্নামেন্টের আসন্ন আসরে খেলার জন্য একটা সুযোগ অপেক্ষায় আছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক।

সবশেষ ২০২১ সালে আইপিএলে খেলেছেন স্মিথ। সব মিলিয়ে ক্রিকেট দুনিয়ার সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে মোট নয় আসরে মাঠে নেমেছেন। যেখানে ১০৩ ম্যাচে ব্যাট হাতে তার সংগ্রহ দুই হাজার ৪৮৫ রান। স্ট্রাইক রেট ১২০ এর উপরে। একটি সেঞ্চুরির পাশাপাশি ১১টি অর্ধশতকের দেখা পেয়েছেন এই ডানহাতি ব্যাটার।

সামগ্রিক পরিসংখ্যান ভালো হলেও আইপিএলের ২০১৮ সালের আসরটা ভালো যায়নি স্মিথের। সেবার দিল্লি ক্যাপিটালসের জার্সিতে আট ম্যাচে করেন ১৫২ রান। নিজের নামের প্রতি সুবিচার করতে না পারায় সবশেষ কয়েকটি আসরে তার প্রতি আগ্রহ দেখায়নি কোনো ফ্র্যাঞ্চাইজি। যদিও আসন্ন আসরকে সামনে রেখে তার প্রতি নজর দেওয়ার জন্য ফ্র্যাঞ্চাইজিগেলোর প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

স্মিথ বলেন, ‘আবার আইপিএল খেলতে পারলে আমার দারুণ লাগবে। আমি চাইব ফ্র্যাঞ্চাইজিগুলো যেন আমার নামটা বিবেচনায় রাখে। সেজন্য আমাকে রানের মধ্যে থাকতে হবে। কে জানে হয়ত সুযোগ আসতে পারে। দেখা যাক কি হয়।’

স্মিথকে ছাড়াই ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেছে অস্টেলিয়া। ফের অজিদের ছোট ফরম্যাটের দলে ফিরতে পারবেন কিনা সেটা জানা নেই তার। তাই বিষয়টা ভাগ্যের ওপর ছেড়ে দিয়েছেন ৩৫ বছর বয়সী ক্রিকেটার। তিনি বলেন, ‘আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ফিরতে পারব কিনা সেটা নিয়ে কিছু বলতে পারছি না। এটা নিয়ে নির্বাচকদের কাছে প্রশ্ন করতে পারেন। টি-টোয়েন্টি বিশ্বকাপে না খেলতে পারাটা আমার জন্য হতাশার ছিল। যদিও এটা ক্রিকেটের অংশ। বিশ্বকাপের জন্য নির্বাচকরা মারকুটে ব্যাটারদের পছন্দ করেছিল।’

এ সম্পর্কিত আরও খবর