বিসিবিতে জায়গা ডিজার্ভ করি না: মাশরাফি

ক্রিকেট, খেলা

বার্তা ২৪ স্পোর্টস | 2024-08-16 18:47:52

বিসিবিতে সুশাসন চাওয়া সাবেক ক্রিকেটার, বর্তমান ক্রিকেটার এবং ভক্তদের দুর্নীতি এবং অনিয়মের অভিযোগ এনে কর্তাদের পদত্যাগ চেয়ে বিক্ষোভ এবং মানববন্ধন হয়েছে একাধিক বার৷ তার ওপর বিসিবি কর্তারাও আছেন আত্মগোপনে। স্বয়ং বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও তাই। গুঞ্জন উঠেছে পদত্যাগ করতে প্রস্তুত তিনবারের এই সভাপতি।

সরকার পতনের আগে ধারণা করা হচ্ছিল মাশরাফিই হবেন বিসিবির পরবর্তী প্রেসিডেন্ট। ভক্তদের চাওয়াও ছিলো তাই। তবে রাজনৈতিক প্রেক্ষাপটে পরিবর্তন আসায় পরিবর্তন হয়েছে এখানেও৷ বোর্ডেও আসতে যাচ্ছে বড়সড় পরিবর্তন। এই পরিবর্তনে মাশরাফিকে বোর্ডে দেখার সম্ভাবনা কেমন?

সাবেক এই টাইগার অধিনায়ক বলেছেন, আমি সংসদ সদস্য হওয়ার পর খেলা বাদ দিয়ে ক্রিকেট বোর্ডে যাইনি সাধারণত। নিজের কথা আসলে ভাবিনি। যে জায়গায় আমি ছিলাম, হয়তো ওপরের মহলে গিয়ে বলতে পারতাম যে ক্রিকেটে এই কাজটা করতে চাই বা ওই দায়িত্ব নিতে চাই। কিন্তু নিজের কথা বলতে চাইনি কখনোই।

যখন বলার সুযোগ ছিল, তখনই বলিনি। এখন যে পরিস্থিতি, আমার কাছে মনে হয়, ক্রিকেট বোর্ডে থাকা বা এরকম কোনো দায়িত্ব আমার প্রাপ্য নয়। আমি দাবিও করতে পারি না।- আরও যোগ করেন তিনি।

মাশরাফির সোজাসাপ্টা উত্তর তিনি বিসিবিতে জায়গা ডিজার্ভ করেন না। কী কারণে নিজেকে নিয়ে এমন ধারণা পোষণ টাইগারদের সাবেক অধিনায়কের মনে?

যখন রাজনীতিতে ছিলাম, ক্রিকেট বোর্ডে থাকার চেষ্টা করিনি। এখন রাজনীতিতে নেই, এখন যদি বোর্ডে থাকার চেষ্টা করি বা থাকতে চাই, তাহলে কেমন হয়ে যায় না!

তবে সুযোগ পেলে দেখের ক্রিকেটের উন্নতিতে অবদান রাখতে চান ম্যাশ, যদি ছোট কোনো প্ল্যাটফর্মে সুযোগ আসে, সেই জায়গা থেকে চেষ্টা করতে পারি। কিন্তু বড় পরিসরে বা বোর্ডে গিয়ে বলব, ‘এখন কাজ করতে চাই ক্রিকেট নিয়ে’, এটা অনেকটা সুযোগসন্ধানী ব্যাপার হয়ে যাবে। এই জায়গা থেকে আমার মনে হয়, এটা আমার প্রাপ্য নয়। হ্যাঁ, ক্রিকেট আমার রক্তে আছে। কেউ কখনও সহায়তা চাইলে অবশ্যই পাশে থাকব। কিন্তু বোর্ডে থাকার বাস্তবতা এই মুহূর্তে আমার নেই। ডিজার্ভও করি না।

নড়াইল এক্সপ্রেস জানিয়ে দিলেন সুযোগ সন্ধানি হতে চান না। তবে সহযোগিতা চাইলে যে করবেন সেটাও জানিয়ে রাখলেন৷ সেটা যদি হয় সেক্ষেত্রে লাভ বাংলাদেশ ক্রিকেটেরই।

এ সম্পর্কিত আরও খবর