প্লে-অফের আশা টিকিয়ে রাখল বেঙ্গালুরু

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-05-05 10:56:12

আইপিএলের চলতি আসরে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর পারফরম্যান্স শুরু থেকেই হতাশাজনক। বিরাট কোহলি নিজের সর্বোচ্চ চেষ্টা করে গেলেও একের পর এক হারের মুখ দেখেছে দল। পয়েন্ট তালিকার তলানিতেই পড়ে ছিল তারা। তবে শনিবার রাতে গুজরাট টাইটান্সের সঙ্গে জয় তুলে নেওয়ায় এখনও শীর্ষ চারে জায়গা করার সম্ভাবনা টিকিয়ে রাখল তারা।

নিজেদের ঘরের মাঠে গুজরাটকে এদিন ৪ উইকেটে হারিয়েছে বেঙ্গালুরু। এতে ১ ম্যাচে ৮ পয়েন্টের সঙ্গে পয়েন্ট তালিকার সাতে অবস্থান করছে তারা।

হিসেবটা খুব কঠিন, তবে অবাস্তব নয়। বেঙ্গালুরুকে প্লে-অফে জায়গা করে নিতে হলে বাকি আর তিনটি ম্যাচই জিততে হবে। অপরদিকে চেন্নাই, হায়দরাবাদ, দিল্লি এই দলগুলোকে অন্যদের সঙ্গে হারতে হবে। তাতেই কোনোমতে চতুর্থ অবস্থানে জায়গা করে প্লে-অফে খেলার সম্ভাবনা বাড়বে বেঙ্গালুরুর।

এদিন টসে জিতে শুরুতে গুজরাটকে ব্যাটিংয়ে পাঠায় বেঙ্গালুরু। ব্যাট হাতে নিষ্প্রভ ছিল গুজরাটের খেলোয়াড়রা। নির্ধারিত ওভার শেষ হওয়ার তিন বল আগেই সবকটি উইকেট হারায় তারা। ব্যাটারদের ছোট ছোট ইনিংসের ওপর ভর করে দলীয় ১৪৭ রানেই থামে গুজরাটের ইনিংস।

জবাবে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা করেন দুই ওপেনার বিরাট কোহলি এবং অধিনায়ক ফাফ ডু প্লেসিস। তাদের ঝোড়ো ব্যাটিংয়ে পাওয়ার-প্লেতেই ৯২ রান আসে স্কোরবোর্ডে। তবে হোঁচট খায় তাদের মিডল অর্ডারের ব্যাটাররা। পরপর চারজন ফেরত যান সাজঘরে।

শেষে দিনেশ কার্তিক ও স্বপ্নিল সিংয়ের ব্যাটে চড়ে ৩৮ বল ও ৪ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছায় বেঙ্গালুরু। এই জয়ের পর পয়েন্ট টেবিলের সাতে উঠে এসেছে তারা।

সংক্ষিপ্ত স্কোরঃ

গুজরাটঃ ১৪৭ (১৯.৩ ওভার); শাহরুখ ৩৭, রাহুল ৩৫; দয়াল ২-২১, বিজয়কুমার ২-২৩।

বেঙ্গালুরুঃ ১৫২/৬ (১৩.২ ওভার); ডু প্লেসিস ৬৪, কোহলি ৪২; জশ ৪-৪৫, নুর ২-২৩।

ফলাফলঃ বেঙ্গালুরু ৪ উইকেটে জয়ী।

প্লেয়ার অব দ্য ম্যাচঃ মোহাম্মদ সিরাজ।

এ সম্পর্কিত আরও খবর