আইপিএল শেষের আগেই বিরাট-রোহিত যুক্তরাষ্ট্রে!

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-05-01 13:59:10

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) মাঝপথেই শুরু হয়ে গেল বিশ্বকাপ উন্মাদনা। ভারতের বিশ্বকাপ দল ঘোষণা করতেই কিছুটা যেন আলোচনার বাইরে চলে গেল এই ফ্রাঞ্চাইজি লিগ। আইপিএল শেষ হওয়ার ৬ দিন পরই টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হয়ে যাবে।

ভারতীয় দলের বেশির ভাগ ক্রিকেটার বিশ্বকাপের ভেন্যু দেশ যুক্তরাষ্ট্র যাবে ২১ মে। মানে আইপিএলের লিগ পর্ব শেষ হওয়ার একদিন পরই। তখনো আইপিএল ফাইনাল হতে পাঁচ দিন বাকি! কোচ রাহুল দ্রাবিড়সহ পুরো কোচিং স্টাফ ও যে ক্রিকেটারের দল প্লে-অফের যোগ্যতা অর্জন করেনি, তারা চলে যাবে আমেরিকায়। বাকিরা যাবেন ফাইনাল শেষে।

এই পরিকল্পনা ঠিক থাকল লাখ কলকাতা নাইট রাইডার্সের। পয়েন্ট তালিকায় উপরের দিকে থাকা দলটির কোনও ক্রিকেটার ভারতের বিশ্বকাপ মূল দলে নেই। রিঙ্কু সিংহ আছেন রিজার্ভ দলে।

চলতি আইপিএলে বিরাট কোহলি বেঙ্গালুরু এবং রোহিত শর্মার মুম্বাই আছে পয়েন্ট তালিকায় নবম এবং দশম স্থানে। প্লে-অফে ওঠার সম্ভাবনা কম। এর অর্থ রোহিত শর্মা ও বিরাট কোহলি রওনা হতে পারেন ২১ মে। রাজস্থানের সাঞ্জু স্যামসন, যশস্বী জয়সওয়াল ও যুবেন্দ্র চাহাল, চেন্নাইয়ের শিবম দুবে এবং রবীন্দ্র জাদেজার দল উঠে যেতে পারে ফাইনালে। তাদের অপেক্ষা বাড়বে।

এবারের বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচ ৫ জুন। প্রতিপক্ষ আয়ারল্যান্ড। ৯ জুন সামনে চির প্রতিদ্ধন্দী পাকিস্তান। আমেরিকার বিপক্ষে ম্যাচ ১২ জুন। কানাডার সঙ্গে লড়াই ১৫ জুন।

এ সম্পর্কিত আরও খবর