উইল জ্যাকসের সেঞ্চুরিতে বেঙ্গালুরুর দাপুটে জয়

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-04-28 19:52:51

লক্ষ্যটা ২০১ রানের। ম্যাচের শুরুটা যখন রান তুলতে ভুগছিল গুজরাটের ব্যাটাররা তখন মনে হচ্ছিল দিনটা ব্যাটারদের। অবশ্য পরে সাই সুদর্শন-শাহরুখ খানরা পাল্টেছেন রানের চিত্র। এবার রয়্যাল চ্যালেজার্স বেঙ্গালুরুর ব্যাটাররা পাল্টে দিলেন পুরো ম্যাচের চিত্র। আরও একবার ব্যাট হাতে নৈপুণ্য দেখালেন বিরাট কোহলি। তবে তাকে ছাপিয়ে আজ বেঙ্গালুরুর জয়ের নায়ক উইল জ্যাকস। স্রেফ ৪১ বলেই হাঁকালেন সেঞ্চুরি। এতে ৪ ওভার হাতে রেখেই ৯ উইকেটে দাপুটে জয় পায় বেঙ্গালুরু।

এ নিয়ে আসরে টানা দুই ম্যাচে জয়ের দেখা পেল বেঙ্গালুরু। শুরুর আট ম্যাচে স্রেফ এক ম্যাচ জিতে এতদিন ছিল তালিকার একদম তলানিতে। অবশ্য টানা জয়েও বদলায়নি পয়েন্ট তালিয়ার অবস্থান। 

আহমেদাবাদে দিনের প্রথম ম্যাচে টসে জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় বেঙ্গালুরু। সেখানে আগে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৩ উইকেটে ২০১ রান তোলে গুজরাট। 

বিশালের কাতারে থাকা লক্ষ্য তাড়ায় শুরু থেকেই ঝোড়ো ব্যাটিং করতে থাকেন দুই ওপেনার কোহলি ও ডু প্লেসি। শুরুটা ভালো পেলেও বেশিক্ষণ টিকেননি বেঙ্গালুরু অধিনায়ক। ফেরেন দলীয় ৪০ রানের মাথায়। সেখান থেক জয়ের জন্য ৯৭ বলে তখনো দরকার ১৬১ রান। তবে সেই রান স্রেফ ৭৩ বলেই তুলে ফেলেন জ্যাকস ও কোহলি। ১৬তম ওভারের শেষ বলে ছক্কা হাঁকিয়ে শুধু দলকেই জেতাননি, তুললেন আইপিএলে নিজের প্রথম সেঞ্চুরি। ৪১ বলে ৫ চার ও ১০ ছক্কায় ১০০ রানে অপরাজিত ছিলেন এই ডানহাতি ব্যাটার। 

এদিকে কোহলিও ছিলেন দারুণ ছন্দে। ৪৪ বলে ৬ চার ও ৩ ছক্কায় তিনি করেন ৭০ রান। এতে ১০ ম্যাচে আসরে পুরো ৫০০ রান করলেন ভারতের এই তারকা ব্যাটার। 

এর আগে ব্যাটিংয়ে নেমে ৪৫ রানে দুই ওপেনারের উইকেট হারিয়ে বসে স্বাগতিকরা। তবে সেখানে যেন একাই হাল ধরেন দলটির ২২ বছর বয়সী তরুণ ব্যাটার সুদর্শন। পরে তাকে যোগ্য সঙ্গ দেন শাহরুখ খান। তৃতীয় উইকেটে এসে ৮৬ রানের সময় উপযোগী জুটি পায় গুজরাট। সেখানে ৩০ বলে শাহরুখ ৫৮ রান করে ফিরলেও শেষ পর্যন্ত টিকে থাকেন সুদর্শন।

শেষ ৫ ওভারে ডেভিড মিলারকে নিয়ে ৬২ রান যোগ করেন সুদর্শন। তার ৪৯ বলে ৮ চার ও ৪ ছক্কায় ৮৪ রানের অপরাজিত এই ইনিংসে চড়ে পুরো ২০০ রানের সংগ্রহে পৌঁছায় গুজরাট। 

এদিনে বেঙ্গালুরু হতাশাজনক শুরুর পর যখন টানা দুই ম্যাচে পেল জয়ের দেখা, তখন নিজেদের টানা দুই ম্যাচেই হারল গুজরাট। 

সংক্ষিপ্ত স্কোরকার্ড: 

গুজরাট টাইটান্স: ২০০/৩ (২০ ওভার) (সুদর্শন ৮৪*, শাহরুখ ৫৮; স্বপ্নিল ১/২৩)

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু: ২০৬/১ (১৬ ওভার) (জ্যাকস ১০০*, কোহলি ৭০*; সাই কিশোর ১/৩০)

ফলাফল: বেঙ্গালুরু ৯ উইকেটে জয়ী

ম্যাচসেরা: উইল জ্যাকস 

এ সম্পর্কিত আরও খবর