আইপিএলের চেয়ে ঘরোয়া ক্রিকেটকে এগিয়ে রাখলেন ওয়েড

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-03-09 10:07:46

জাতীয় দলের পর বর্তমান সময়ে একজন ক্রিকেটার সবচেয়ে বেশি প্রাধান্য দিয়ে থাকে বিভিন্ন দেশের ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টগুলো। আবার অনেকে তো জাতীয় দলের দায়িত্ব ছেড়ে খেলেন ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টগুলো। এবং সেটি যদি হয় আইপিএল, তাতে প্রাধান্য দেওয়ার বিষয়টি তো একটু ভিন্ন থাকারই কথা। তবে সেসব ছাপিয়ে কিছুটা ভিন্ন পথেই হাঁটলেন অজি উইকেটরক্ষক ব্যাটার ম্যাথু ওয়েড।

তবে বিষয়টি আরও বেশি অবাক করার মতো যখন ফ্রাঞ্চাইজি লিগ থামিয়ে দেশের ঘরোয়া ক্রিকেটকে প্রাধান্য দিলেন ওয়েড। অস্ট্রেলিয়ার প্রথম শ্রেণির ঘরোয়া ক্রিকেটের আসর শেফিল্ড শিল্ডে খেলতেই আইপিএলে নিজের যাত্রা এ আসরে পিছিয়েছন তিনি। এতে ওয়েডের এমন সিদ্ধান্তে উচ্ছ্বাস প্রকাশ করেছেন শেফিল্ড শিল্ডে তার দল তাসমানিয়ার কোচ জেফ ভন।

ওয়েডের এমন সিদ্ধান্তে সন্তুষ্টি প্রকাশ করে ভন বলেন, ‘সে (ওয়েড) তার আইপিএল ফ্র্যাঞ্চাইজির সঙ্গে কথা বলেছে। তারা খুশি হয়েই তাকে এখানে থাকতে দিচ্ছে। এতে হয়তো ওই দলের (গুজরাট টাইটান্স) প্রথম ম্যাচটিতে সে থাকবে না। শেষ দিকে এসে ওয়েডের মতো অভিজ্ঞ ও এমন একজন পারফরমারকে মৌসুমের পাওয়া আমাদের জন্য অনেক সৌভাগ্যের।’

এদিকে ভারতীয় গণমাধ্যমের সূত্রমতে, আইপিএলের দলটির হয়ে প্রথম দুই ম্যাচে খেলবেন না ওয়েড। এরপর যোগ দেবেন দলে। আইপিএলের এবারের আসর শুরু আগামী ২২ মার্চ।

এদিকে শেফিল্ড শিল্ডের ফাইনাল ম্যাচটি আগামী ২১ থেকে ২৫ মার্চ। যদিও টুর্নামেন্টটির প্রথম পর্বের খেলা এখনো চলমান। তবে আগেই ফাইনাল নিশ্চিত করে ফেলেছে তাসমানিয়া। ফাইনালে তাসমানিয়ার প্রতিপক্ষও এখনো নির্ধারণ হয়নি। তবে মেলবোর্নে ভিক্টোরিয়া ও ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার মধ্যে এক দল পৌঁছাবে ফাইনালের দ্বিতীয় দল হিসেবে।

এ সম্পর্কিত আরও খবর