ব্যর্থতার দায়ে ডিরেক্টরের পদ ছাড়লেন মাসাকাদজা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-03-08 17:33:30

অ্যান্ডি ফ্লাওয়ার, গ্রান্ট ফ্লাওয়ার, ব্রেন্ডন টেইলর এসব নামের সঙ্গে আরও একটি নাম খুব অনায়সেই জুড়ে দেওয়া যায়। হ্যামিল্টন মাসাকাদজা। তালিকাটি মূলত যাদের হাত ধরে পার হয়েছে জিম্বাবুয়ের ক্রিকেটের সোনালি সময়।

বছর পাঁচেক আগে ২০১৯ সালে, আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেও ক্রিকেটের সঙ্গেই থেকে যান মাসাকাদজা। এতদিন ছিলেন জিম্বাবুয়ের ডিরেক্টর অব ক্রিকেটের ভূমিকায়। তবে সেই দায়িত্ব থেকে এবার সরে দাঁড়ালেন তিনি। বিষয়টি নিশ্চিত করেছে জিম্বাবুয়ে ক্রিকেট।

মূলত, চলতি বছর অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব পেরোতে পারেনি জিম্বাবুয়ে। হারতে হয়েছে উগান্ডার মতো দলের বিপক্ষেও। যাকে নিজের ব্যর্থতা হিসেবে মেনে নিয়ে দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন মাসাকাদজা।

এক বিবৃতিতে জিম্বাবুয়ে ক্রিকেট জানায়, চলমান সপ্তাহে পদত্যাগপত্র জমা দিয়েছেন মাসাকাদজা। সেখানে নিজের দায় স্বীকার করে তিনি লিখেছেন, ‘আমাদের ক্রিকেট ও আমার দায়িত্বের সাফল্য এবং ব্যর্থতা বিবেচনায় এ সিদ্ধান্ত। আমার দায়িত্বকালে অনেক উন্নতি আছে। তবে উগান্ডার কাছে অপ্রত্যাশিত হারের পর একমাত্র পূর্ণ সদস্য হিসেবে পরের টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে পারছি না। আমার ক্যারিয়ারে এটি সবচেয়ে বাজে মুহূর্ত, ডিরেক্টর অব ক্রিকেট হিসেবে এর পূর্ণ দায় আমি নিচ্ছি।’

স্বাভাবিক অর্থেই মাসাকাদজার এই সিধান্ত বেশ কঠিন ছিল। তবে ভিন্ন কোনো দায়িত্বে কাজ করতে আগ্রহের কথাও জানিয়েছেন তিনি। এর মধ্যে সামনে আছে ২০২৬ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ও ২০২৭ ওয়ানডে বিশ্বকাপের নানা দায়িত্ব।

এ সম্পর্কিত আরও খবর