৩৩ রানে ৬ উইকেট হারিয়ে জয়ের পথ কঠিন প্রোটিয়াদের

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-02-15 16:14:43

হ্যামিলটন টেস্টে নিজেদের প্রথম ইনিংসে ‘আনকোরা’ দল নিয়ে ২৪২ রানের সাধারণ এক সংগ্রহ দাঁড় করায় দক্ষিণ আফ্রিকা। তবে বোলিংটায় বাজিমাত দেখান ডিন পিট। তার নেয়া ফাইফারে স্বাগতিক কিউইদের ২১১ রানেই থামায় নেইল ব্রান্ডের দল। 

এতে ৩১ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসের শুরুটা এবার ব্যাট হাতেও দারুণ করে প্রোটিয়ারা। ২০২ রানেও তখন ৪ উইকেট। তবে ৩৩ রান যোগ করতেই শেষ পুরো ইনিংস। এতে বিশাল লক্ষ্যের সম্ভাবনা জাগালেও কিউই পেসার উইলিয়াম ও’রুর্কের তোপে তা থামে ২৬৭ রানে। এতে তৃতীয় দিন শেষে ১ উইকেট হারিয়ে ৪০ রান তুলেছে টিম সাউদির দল। জয়ের জন্য এখনো স্বাগতিকদের দরকার ২২৭ রান। 

এর আগে টসে জিতে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে রুয়ান দু সুয়াতের ৬৪ এবং ডেভিড বেডিংহ্যামের ৩৯ রানের ভরে ২৪২ রানের পুঁজি পায় দক্ষিণ আফ্রিকা। ও’রুর্ক নেন ৪ উইকেট এবং রাচিন নেন তিনটি। 

জবাবে উইলিয়ামসনের ৪৩ ও ল্যাথামের ৪০ বাদে তেমন কেউ রানের খাতা এগোতে না পারায় ২১১ রানে থামে কিউইদের প্রথম ইনিংস। সেখানে পিট নেন ৫ উইকেট ও পিটারসন নেন ৩টি। 

পরে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে প্রোটিয়া দলের বাকি ব্যাটাররা ব্যর্থ হলেও বেডিংহ্যাম পান সেঞ্চুরির দেখা। তার ১৪১ বলে ১১০ রানের ইনিংস বাদে পিটারসন করেন ৪৩ রান। আগের ইনিংসে ৪ উইকেটের পর এই ইনিংসে ফাইফার নেন ও’রুর্ক। 

সংক্ষিপ্ত স্কোরকার্ড: (তৃতীয় দিন শেষে)

প্রথম ইনিংস

দক্ষিণ আফ্রিকা: ২৪২ (৯৭.২ ওভার); (সুয়াত ৬৪, বেডিংহ্যাম ৩৯; ও’রুর্ক ৪/৫৯, রাচিন ৩/৩৩)

নিউজিল্যান্ড: ২১১ (৭৭.৩ ওভার); (উইলিয়ামসন ৪৩, ল্যাথাম ৪০; পিট ৫/৮৯, পিটারসন ৩/৩৯)

দ্বিতীয় ইনিংস:

দক্ষিণ আফ্রিকা: ২৩৫ (৬৯.৫ ওভার); (বেডিংহ্যাম ১১০, পিটারসন ৪৩; ও’রুর্ক ৫/৩৪)

নিউজিল্যান্ড: ৪০/১ (১৩.৫ ওভার); (ল্যাথাম ২১*, কনওয়ে ১৪; পিট ১/৩)

এ সম্পর্কিত আরও খবর