স্টোকসদের ‘বাজবল’ খেলছে জয়সোয়াল-রাহুলরা  

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-01-26 13:16:13

হায়দরাবাদে এ যেন মরুর উল্টো কাহিনী। ইংলিশদের সমসাময়িক সেই ‘বাজবল’ এ যেন তাদের ওপরই চড়াও হয়েছে স্বাগতিক ভারত। সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনেই স্পিন ঘূর্ণিতে ইংল্যান্ডকে ২৪৬ রানে থামায় রোহিত শর্মার দল। এরপর ব্যাট করতে নেমে শুরু দেখেই ওয়ানডে মেজাজে ব্যাট করেন ভারতীয় ব্যাটাররা। এতে দ্বিতীয় দিনের শুরুতে এসে ১৮৯ বলেই ১৫০ রান তোলে ভারত। 

শেষ খবর পাওয়া পর্যন্ত মধ্যাহ্ন বিরতিতে থেকেই ফিরেই উইকেট হারান শ্রেয়াস আইয়ার। এতে এখন পর্যন্ত নিজেদের প্রথম ইনিংসে ভারতের সংগ্রহ ৫৭ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৫০ রান। ইংল্যান্ডের সংগ্রহ ছাড়িয়ে এখন ৪ রানে এগিয়ে ভারত। ৭৪ বলে দুর্দান্ত ৮০ রানের ইনিংস খেলে দিনের শুরুতেই ফিরেছেন ওপেনার জয়সোয়াল। ২২ গজে বর্তমানে অপরাজিত আছেন লোকেশ রাহুল ও রবীন্দ্র জাদেজা। ৭৯ রানে অপরাজিত রাহুল। 

এর আগে টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। সেখানে শুরুটা ভালো পেলেও স্পিন আক্রমণ আসার পরই চাপে পড়ে তারা। ৫৫ থেকে ৬০, এই ৫ রানেই হারায় শুরু টি উইকেট।

৬০ রানেই শুরুর ৩ উইকেট হারানোর পর সেই চাপ কিছুটা সামলে নেন রুট-বেয়ারস্টো জুটি। তবে তাদের ৬১ রানের জুটি ভাঙেন অক্ষর প্যাটেল। পরে বেন ফোকসের উইকেটও তুলে নিয়েছেন এই বাঁহাতি স্পিনার। 

বাকি ব্যাটাররাও যাওয়া-আসার মধ্যে থাকলেও অনড় থাকেন স্টোকস। তার ব্যাটে চড়েই দুইশ পেরোয় দলটি। এবং ৬৫তম ওভারে বুমরাহের বলে ফিরলে শেষ হয় ইংল্যান্ডের প্রথম ইনিংস। ২৪৬ রানে পুঁজি পায় বেন স্টোকসের দল। জাদেজা ও অশ্বিন নেন তিনটি করে উইকেট এবং অক্ষর ও বুমরাহ নেন দুটি করে।

সংক্ষিপ্ত স্কোরকার্ড:

ইংল্যান্ড: ২৪৬ (৬৪.৩ ওভার); (ডাকেট ৩৫,বেয়ারস্টো ৩৭, স্টোকস ৭০; জাদেজা ৩/৮৮, অশ্বিন ৩/৬৮)

 

এ সম্পর্কিত আরও খবর