‘বাজবলে’ শুরুর পর ‘স্পিন বলে’ চাপে ইংলিশরা 

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-01-25 12:14:49

 

হায়দরাবাদে প্রথম টেস্টের প্রথম দিন। সেখানে ব্যাটিংয়ে নেমে সেই 'বাজবলেই' শুরু করে ইংলিশ। ভারতীয় পেসারদের বেশ ভালোভাবেই খেলছিলেন দুই ওপেনার জ্যাক ক্রলি ও বেন ডাকেট। তবে সেই 'বাজবল' রুখতে ক্যাপ্টেনসির নৈপুণ্যে স্পিন আক্রমণ আনেন অধিনায়ক রোহিত শর্মা। এবং তাতেই বাজিমাত। সেখানে ৫ রানেই ৩ উইকেট তুলে নেন জাদেজা-অশ্বিন। 

অবশ্য শুরুর সেই চাপ সামলে ওঠার পথে সফরকারীরা। শেষ খবর পাওয়া পর্যন্ত মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগে ২৮ ওভার শেষে ৩ উইকেটে ১০৮ রান তুলেছে ইংলিশরা। ৩২ রানে অপরাজিত আছেন জনি বেয়ারস্টো এবং ১৮ রানে ব্যাট করছেন জো রুট। 

এর আগে টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ইংলিশ অধিনায়ক বেন স্টোকস। সেখানে শুরুটা বেশ ঝোড়ো হলেও স্পিন ঘূর্ণিতে থামে সেই হাওয়া। ৩৯ বলে ৩৫ রান করে অশ্বিনের বলে লেফ বিফোরের ফাঁদে ফেরেন ডাকেট। 

পরে দলীয় ৫৮ রানের মাথায় অলি পোপকে ফেরান জাদেজা। পরের ওভারে ফের অশ্বিনের আঘাত। এবার ফেরেন আরেক ওপেনার ক্রলি। 

এদিকে একই সময়ে ব্রিসবেনে শুরু হয়েছে অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। সেখানে টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ক্যারিবীয়রা। তবে অজিদের পেস ত্রয়ী (স্টার্ক-কামিন্স-হ্যাজলউড) তোপে শুরু থেকেই ছন্নছাড়া সফরকারীদের ব্যাটিং। এতে প্রথম সেশনেই সাজঘরে অর্ধেক দল। ২৫ ওভার ২ বলে ৫ উইকেট হারিয়ে কেবল ৬৭ রান তুলেছে উইন্ডিজ। 

এ সম্পর্কিত আরও খবর