অবশেষে ভারতের ভিসা পেলেন ইংলিশ শোয়েব বশির

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-01-24 20:07:57

তার নাগরিকত্ব ইংল্যান্ডের। কিন্তু তিনি পাকিস্তানি বংশোদ্ভূত। সে কারণে শেষ কয়েক বছরে কম খেলোয়াড়কে ভিসা নিয়ে জটিলতায় পড়তে হয়নি। এই তালিকায় নতুন সংযোজন শোয়েব বশিরের নাম। অনেক অপেক্ষার পর অবশেষে ভারতের ভিসা পেয়েছেন সেই বশির।

গত রোববার ইংল্যান্ড পা রেখেছিল ভারতের মাটিতে। সে দলের সঙ্গেই বশিরের ভারতে পৌঁছানোর কথা। তবে বাধ সাধে তার পরিচয়। পাকিস্তানি বংশোদ্ভূত হওয়ায় ভারতের ভিসা হাতে পাননি তিনি। তাই বাধ্য হয়েই আবুধাবিতে অপেক্ষায় থাকতে হয়। সে অপেক্ষা শেষ হয়নি শেষ পর্যন্ত। তাকে শেষমেশ ইংল্যান্ডেই ফিরে যেতে হয়। 

ইংল্যান্ড তাদের ভারত সফরের দল ঘোষণা করেছিল সেই মাঝ ডিসেম্বরে। তবে এরপরও শোয়েব বশিরকে ভিসার জন্য অপেক্ষা করতে হয়েছে একেবারে শেষ সময় পর্যন্ত। সে কারণে হতাশাও প্রকাশ করেন ইংল্যান্ড অধিনায়ক। 

বলেন, ’অধিনায়ক হিসেবে আমার জন্য এটা খুবই হতাশার। ডিসেম্বরের মাঝামাঝিতে আমরা দল ঘোষণা করেছি। আর বশির এখন এখানে (ভারত) আসার ভিসা পাচ্ছে না। তার জন্য আরও বেশি হতাশ হলাম। আমি চাইনি তার ইংল্যান্ড টেস্ট দলে প্রথম সুযোগ পাওয়ার অভিজ্ঞতাটা এমন পরিস্থিতে হোক। তার অনুভূতিটা বুঝতে পারছি।’

এরপর ব্রিটিশ সরকারও এ বিষয়ে মন্তব্য করলে বিষয়টি নিয়ে টনক নড়ে প্রশাসনের। এরপরই ভিসা পান বশির। বিষয়টি ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড নিশ্চিত করেছে। 

বলেছে, ‘শোয়েব বশির এখন তার ভিসা পেয়েছে। এই সপ্তাহান্তে সে দলের সঙ্গে যোগ দেবে। আমরা আনন্দিত যে সমস্যাটা অবশেষে সমাধান হয়েছে।’

এ সম্পর্কিত আরও খবর