মুশফিকের ব্যাটে কুমিল্লাকে চ্যালেঞ্জিং টার্গেট বরিশালের

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-01-23 20:14:08

আগের ম্যাচে ১৮৭ রানের বড় টার্গেট ‍দিয়েও ম্যাচ জিততে পারেনি ফরচুন বরিশাল। এ ম্যাচে অবশ্য টার্গেটটা ততো বড় হয়নি। তবে ঠিকই কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ১৬২ রানের চ্যালেঞ্জিং টার্গেট দিয়েছে তামিম ইকবালের দল। ব্যাট হাতে এদিনও বরিশালকে নেতৃত্ব দিয়েছেন সৌম্য সরকার ও মুশফিকুর রহিম।

আগের ম্যাচে ৬৮ রানে অপরাজিত মুশফিক এদিনও ব্যাট হাতে দলের সেরা ব্যাটার। শুরুতে ব্যাট করতে নেমে অবশ্য এদিন সুবিধা করতে পারেনি বরিশালের ব্যাটাররা। শূন্য রানে সাজঘরে ফিরতে হয় মেহেদী মিরাজকে। প্রীতম কুমারও ছিলেন না রানে। তামিম শুরু পেলেও টানতে পারেননি খুব একটা। থামতে হয়েছে ১৯ রানে।

পরে মুশফিকের সঙ্গে জুটি দলকে এগিয়ে নেন সৌম্য সরকার। ৩১ বলে ৪২ রান করে সৌম্য ফেরার পর দ্রুতই ফিরতে হয়েছে শোয়েব মালিক ও মাহমুদউল্লাহকে। বড় রানের ভিত গড়ার পর খানিকটা হোচট খায় বরিশাল। তবে দলকে টেনেছেন মুশফিক।

ইনিংসের শেষ ওভার পর্যন্ত ব্যাট করেছেন। দলকে নেতৃত্ব দিয়েছেন রান তোলায়। তবে মুস্তাফিজের বলে ৪৪ বলে ৬২ রান করে থামতে হয়েছে তাকে। তবে সাজঘরে ফেরার আগে দলকে শক্ত অবস্থানে রেখে গেছেন তিনি। ৯ উইকেট খরচায় বরিশালের ইনিংস থেমেছে ১৬১ রানে।

এর আগে কুমিল্লার একাদশে এদিন দেখা গেছে মোহাম্মদ রিজওয়ানকে। প্রথম ম্যাচে হারের পর এ ম্যাচে ঘুরে দাঁড়াতে ঢাকায় এসেই কুমিল্লার হয়ে মাঠে নেমেছেন তিনি। বরিশালের একাদশেও এসেছে পরিবর্তন। ইব্রাহিম জাদরানের জায়গায় খেলানো হচ্ছে আব্বাস আফ্রিদিকে।

এ সম্পর্কিত আরও খবর