ঢাকায় পা দিয়েই রংপুরের নায়ক বাবর

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-01-23 18:05:49

গতকালই ঢাকায় পা রেখেছেন বাবর আজম। নিউজিল্যান্ডে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলে সরাসরি মাঠে নেমে পড়েছেন রংপুর রাইডার্সের এই ব্যাটার। তবে ক্লান্তির ছাপ চোখে পড়েনি একটুও। সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে ৩৯ রানে ৬ উইকেট হারিয়ে হারতে বসা দলকে টেনে তুলেছেন পাকিস্তানের এই তারকা ব্যাটার। দলকে ৪ উইকেটে জিতিয়েছেন ৫৬ রানের হার না মানা এক ইনিংসে।

এদিন বল হাতে কাজটা সহজ করেই রেখেছিল রংপুর। সিলেটকে বেধে ফেলেছিল মাত্র ১১৯ রানে। তবে এই ছোট লক্ষ্যটাও একটা সময় পাহাড়সম মনে হচ্ছিল। ছোট লক্ষ্যেও সুবিধা করতে পারেননি রংপুরের ব্যাটাররা। তালগোল পাকিয়ে শঙ্কায় ফেলে দিয়েছিল দলকে। তবে ওপেনিংয়ে নামা বাবার নিরাশ করেননি। ৩৯ রানে ৬ টপ অর্ডার ব্যাটারকে হারানো দলকে টেনে তুলেছেন আজমতউল্লাহ ওমরজাইকে নিয়ে। শেষ পর্যন্ত দু’জনেই ছিলেন অপরাজিত। ওমরজাই ৩৫ বলে ৪৭ রান করেন। অন্যদিকে ৪৯ বলে ৫৬ রানের ইনিংস খেলে দলের জয় নিশ্চিত করেন বাবর। টুর্নামেন্টে এটিই তাদের প্রথম জয়।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে দ্রুতই ফিরতে হয়েছে ওপেনার মোহাম্মদ মিঠুনকে। তিন নম্বরে ব্যাট করতে নামেন মাশরাফি। তবে খুব একটা সুবিধা করতে পারেননি তিনি। ৭ বলে ৬ রান করে ফিরতে হয়েছে তাকে। চাপ কাটানোর বদলে উল্টো চাপ বাড়িয়ে ২৪ বলে ১৪ রান করে ফিরতে হয়েছে শান্তকে।

এরপর রংপুরের বোলারদের সামনে সুবিধা করতে পারেনি সিলেটের মিডল অর্ডার। দ্রুতই ফিরতে হয়েছে ইয়াসির ও জাকিরকে। ৩৯ রানে জয় উইকেট নেই সিলেটের। শঙ্কা ঝেঁকে বসেছিল একশর কমে আউট হওয়ার। তবে সেই শঙ্কা দূর হয় বেনি হাওয়েল ও বেন কাটিংয়ের ব্যাটিংয়ে। দু’জনে উইকেটে জমে গিয়ে ব্যাট চালালেও সেইু অর্থে স্ট্রাইক রেট বজায় রাখতে পারেননি। কাটিং ৩১ বলে ৩১ করে ফেরার পর হাওয়েল ফিরেন ৩৬ বলে ৪৩ রান করে। তাতে সিলেটের ইনিংস থামে ৮ উইকেটে ১১৯ রানে।

এ সম্পর্কিত আরও খবর