চোখের সমস্যায় অনির্দিষ্টকালের জন্য মাঠের বাইরে সাকিব, যাচ্ছেন সিঙ্গাপুর

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-01-20 22:02:24

বেশ কিছুদিন ধরেই তিনি চোখের সমস্যায় কাবু। এইতো কিছুদিন আগেই চোখের চিকিৎসা নিতে সাকিব আল হাসান ছুটে গিয়েছিলেন লন্ডনে। এরপর ঢাকায় ফিরে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ম্যাচও খেললেন। কিন্তু সমস্যা কাটল না। এবার তা থেকে মুক্তি পেতে যেতে হচ্ছে সিঙ্গাপুরে। সেখানেই চলবে চিকিৎসা। যে কারণে মিস করবেন বিপিএলের ম্যাচ।

গত বিশ্বকাপ থেকেই তিনি চোখের সমস্যায় ভুগছেন। বিপিএল শুরুর কদিন আগে এটি নিজেই নিশ্চিত করেন। ব্যাটিংয়ের সময় দৃষ্টি শক্তি শতভাগ পাচ্ছিলেন না। বল দেখতেও সমস্যা হচ্ছিল। এ কারণে রংপুর রাইডার্সের উদ্যোগে যুক্তরাজ্য চিকিৎসা নিতে যান। যেখানে যদিও খুব বড় কিছু ধরা পড়েনি।

দেশে ফিরেই সাকিব জানান, খেলবেন প্রথম ম্যাচ থেকে। খেলেছেন ফরচুন বরিশালের বিপক্ষে শনিবার। তামিমের ফরচুন বরিশালের বিপক্ষে ব্যাটিংয়ে নামেন তিন নম্বরে। যদিও মাত্র ২ রানে আউট।

ম্যাচ শেষেই জানা যায়- চোখের সমস্যা নিয়ে খেলাটা কঠিন হয়ে গেছে তার। এনিয়ে কথা বলেন বিসিবির কর্মকর্তাদের সঙ্গে। এ অবস্থায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড দ্রুত সাকিব আল হাসানকে পাঠাচ্ছে সিঙ্গাপুরে। রোববার দুপুরে সাকিব যাচ্ছেন সিঙ্গাপুর। দেখাবেন বিশেষজ্ঞ ডাক্তার।

এর আগেও বাংলাদেশ ও যুক্তরাজ্যেও বিশেষজ্ঞ ডাক্তারের কাছে চোখের এই সমস্যা নিয়ে পরামর্শ নেন সাকিব। আপাতত বিপিএল থেকে সাকিবের বিরতি। কবে থেকে মাঠে ফিরতে পারবেন সেটা বলা যাচ্ছে না। চিকিৎসকের পরামর্শ নিয়েই সিদ্ধান্ত নেবেন সাকিব!

এ সম্পর্কিত আরও খবর