পিসিবির দায়িত্ব ছাড়লেন জাকা আশরাফ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2024-01-20 10:00:41

পাকিস্তান ক্রিকেটে সংকট ঘনীভূত হচ্ছে। বিশ্বকাপের পর দেশটির কোচিং স্টাফ, নির্বাচক প্যানেলে ব্যাপক রদবদল হয়েছে। তাতে মাঠের ফল বদলায়নি। অস্ট্রেলিয়ায় ৩-০ ব্যবধানে টেস্ট সিরিজ হারের পর এবার নিউজিল্যান্ডে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজেও হোয়াইটওয়াশের পথে পাকিস্তান। এর মধ্যেই পদত্যাগের ঘোষণা দিয়েছেন দেশটির ক্রিকেট কর্তা জাকা আশরাফ।

ইএসপিএনক্রিকইনফো সূত্রে জানা যায়, পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) পরিচালনার দায়িত্বে থাকা ইন্টেরিম ম্যানেজমেন্ট কমিটির (আইএমসি) চেয়ারম্যানের পদত্যাগ করেছেন জাকা আশরাফ। শুক্রবার (১৯ জানুয়ারি) লাহোরের জাতীয় ক্রিকেট একাডেমীতে কমিটির চতুর্থ সভায় এই ঘোষণা দিয়েছেন তিনি।

গত জুলাইতে জাকা আশরাফের নেতৃত্বে ১০ সদস্যের আইএমসি গঠন করা হয়, যাতে তারা বোর্ড অব গভর্নর ঠিক করে চার মাসের মধ্যে নির্বাচন করে নির্বাচিত বোর্ড চেয়ারম্যানকে দায়িত্ব বুঝিয়ে দিতে পারেন। কিন্তু চার মাসের বেঁধে দেয়া সময়ে নির্বাচন আয়োজনে ব্যর্থ হয় কমিটি। এরপর গত নভেম্বরে পিসিবির প্রধান পদে জাকা আশরাফের মেয়াদ তিন মাস বাড়ানোর সিদ্ধান্ত নেন পাকিস্তানের ভারপ্রাপ্ত প্রধানমন্ত্রী এবং বোর্ডের পৃষ্ঠপোষক আনোয়ার উল হক কাকার।

কিন্তু জাকা আশরাফের আচমকা পদত্যাগের ফলে পিসিবির নির্বাচন প্রক্রিয়া আরও প্রলম্বিত হওয়ার আশঙ্কা তৈরি হয়েছে।

উল্লেখ্য, পিসিবি প্রধান থাকা অবস্থায় জাকা আশরাফকে নিয়ে আলোচনা-সমালোচনা কম হয়নি। এমনকি তার নেতৃত্বাধীন আইএমসিরই একজন সদস্য তার বিরুদ্ধে ‘ঘোর অপকর্ম এবং অসাংবিধানিক সিদ্ধান্ত’ নেয়ার অভিযোগ এনেছেন।

এ সম্পর্কিত আরও খবর