তাইজুলকে টপকে ডিসেম্বরের সেরা কামিন্স

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-01-16 15:57:19

গেল বছর ডিসেম্বরে সিলেটে কিউইদের বিপক্ষে নিজের ক্যারিয়ারের অন্যতম সেরা পারফরম্যান্স দেখিয়েছিলেন টাইগার স্পিনার তাইজুল ইসলাম। প্রথম টেস্টে দুই ইনিংস মিলিয়ে তুলে নিয়েছিলেন ১০টি উইকেট। দুটি টেস্ট মিলিয়ে মোট ১৫ উইকেট পেয়ে প্লেয়ার অফ দ্যা সিরিজও হয়েছিলেন।

ডিসেম্বর মাসের সেরা ক্রিকেটার হিসেবে অনেকে আশা করে ছিলেন তাইজুলের নাম। কিন্তু তাইজুলকে পেছনে ফেলে ডিসেম্বরের সেরা খেলোয়াড় হিসেবে নির্বাচিত হলেন অজি অধিনায়ক প্যাট্রিক জেমস কামিন্স। প্রতি মাসে সেরা ক্রিকেটারের নাম ঘোষণা করে আইসিসি। এবার প্রথমবারের মতো সেরা হিসেবে নির্বাচিত হয়েছেন প্যাট কামিন্স।

নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে বাংলাদেশ দলের হয়ে সেরা বোলিংটা করেছিলেন তাইজুল। কিন্তু দুর্দান্ত পারফরম্যান্সের পরও তাকে টপকে গেছেন কামিন্স। পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে প্রথম দুই ম্যাচেই বল হাতে তাণ্ডব চালিয়েছেন অজি এই পেসার।

ডিসেম্বরের সেরা হিসেবে নির্বাচিত হয়ে তিনি বলেন, ‘সব ফরম্যাটেই অস্ট্রেলিয়া দলের জন্য দারুণ একটা বছর গেছে। পাকিস্তানের মতো চ্যালেঞ্জিং একটা দলের বিপক্ষে জিতে শেষটাও ভালো হয়েছে। সব মিলিয়ে এখন পর্যন্ত আমাদের পারফরম্যান্সে আমরা সন্তুষ্ট। সামনে ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ড সিরিজের জন্য অপেক্ষা করছি।‘

পার্থ টেস্টে কামিন্স তুলে নিয়েছিলেন ৩টি গুরুত্বপূর্ণ উইকেট। এরপর মেলবোর্নে বক্সিং ডে টেস্টে দুই ইনিংস মিলিয়ে শিকার করেছিলেন ১০টি উইকেট। তার বোলিংয়ের সামনেই ধ্বসে পড়েছিল পাকিস্তানের ব্যাটিং লাইনআপ। বিশ্বকাপ জয়ের পর আবারও বল হাতে দুর্দান্ত খেলা দেখিয়েছেন অজি অধিনায়ক।

এ সম্পর্কিত আরও খবর