‘আমি ধৈর্যশীল নই, তাই ওপেন করতে চাওয়া’

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-01-12 21:28:43

সবশেষ সিরিজেই পাকিস্তানের বিপক্ষে দীর্ঘ টেস্ট ক্যারিয়ারের ইতি টেনেছেন ডেভিড ওয়ার্নার। তার বিদায়ের পর অস্ট্রেলিয়ার টেস্ট ওপেনিংয়ে তৈরি হয়েছিল শূন্যতা। সেই শূন্যতা দূর করতে ওপেনিংয়ে নিজের আগ্রহের কথা জানিয়েছিলেন অভিজ্ঞ ব্যাটার স্টিভেন স্মিথ। তার সেই আবদার রেখেছে অজিদের টিম ম্যানেজমেন্ট। আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজের দলে স্মিথকে ওপেনার হিসেবে ঘোষণা দিয়েই দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া।

স্মিথ অবশ্য আগে কখনোই ওপেনিংয়ে ব্যাট করেননি। ক্যারিয়ারের বেশিরভাগ সময় তাকে দেখা গেছে তিন ও চার নম্বর পজিশনে ব্যাট করতে। এখানে তার ব্যাটিং গড়টাও ৬০-এর বেশি। স্বাভাবিকভাবেই তাই প্রশ্ন ছিল; এই পজিশনে এমন ভালো করার পরও কেন ওপেনিংয়ে আসতে চান স্মিথ। উত্তরটা অবশ্য মজার ছলেই দিয়েছেন স্মিথ। জানিয়েছেন ওপেনিং করার কারণ।

স্মিথ বলেন, ‘চার নম্বরে ব্যাট করলে আমাকে অনেকক্ষণ অপেক্ষা করতে হয়। আর আমি মোটেও ভালো ধৈর্যশীল নই। অন্যদিকে ব্যাটিংয়ের শুরুতেই ওপেনার মাঠে নামে। তার সামনে আর কোনো ব্যাটার নেই। সেখানে কাজ হলো মাঠে যান আর ব্যাট হাতে দাঁড়ান।’

ওপেনিং সুযোগ পাওয়ার পর অবশ্য বিগ ব্যাশেও নিজ দল সিডনি সিক্সার্সের হয়ে ওপেনিংয়ে ব্যাট করতে নেমেছিলেন স্মিথ। চলতি মৌসুমে প্রথমবারের মতো খেলতে নেমে অবশ্য হতাশই করেছেন স্মিথ। গোল্ডেন ডাক মেরে ফিরতে হয়েছে তাকে। ড্যানিয়েল সামসের প্রথম বলেই ক্যাচ তুলে দিয়ে সাজঘরের পথ ধরতে হয়েছে অভিজ্ঞ এই ব্যাটারকে।

এ সম্পর্কিত আরও খবর