ডিসেম্বরের সেরার দৌড়ে তাইজুল

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2024-01-08 18:08:35

সিলেট টেস্টের পারফরম্যান্স দিয়ে আইসিসির মাসসেরার মনোনয়ন পেয়েছেন তাইজুল ইসলাম। নিউজিল্যান্ডের বিপক্ষে সিলেটে টেস্টে ১০ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছিলেন। এবার সে ম্যাচের সুবাদে আইসিসি পুরস্কারও হাতছানি দিচ্ছে তাকে।

আজ সোমবার (৮ জানুয়ারি) ডিসেম্বরের মাসসেরার মনোনয়ন কারা পেয়েছেন, তা আনুষ্ঠানিকভাবে জানিয়েছে আইসিসি। তাইজুলের সঙ্গে অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী অধিনায়ক প্যাট কামিন্স এবং নিউজিল্যান্ড স্পিনিং অলরাউন্ডার গ্লেন ফিলিপসও আছেন ডিসেম্বরের মাসসেরার দৌড়ে।

আইসিসি তাইজুলের মনোনয়নের নোটে লিখেছে, বাংলাদেশের মাটিতে কখনো টেস্ট হারেনি নিউজিল্যান্ড। কিন্তু গত ডিসেম্বরে সিলেটে সে রেকর্ড ভেঙেছে তাদের। প্রথম ইনিংসে চার উইকেট নেয়ার পর দ্বিতীয় ইনিংসে ৭৫ রানে ৬ উইকেট নিয়ে দলকে জয়ের বন্দরে নিয়ে যেতে বড় ভূমিকা পালন করেন তিনি।

২০২১ সালে আইসিসির মাসসেরার পুরস্কার চালু হওয়ার পর বাংলাদেশের দুইজন ক্রিকেটার পেয়েছেন এই খেতাব। সে বছরের মে’তে প্রথম বাংলাদেশি হিসেবে মুশফিকুর রহিম পান এই পুরস্কার। এর এক মাস পরই জুলাইয়ে এই পুরস্কার ওঠে সাকিবের হাতে। ২০২৩ সালের মার্চে দ্বিতীয়বারের মতো মাসসেরার খেতাব জেতেন সাকিব।

এ সম্পর্কিত আরও খবর