৪ ম্যাচ খেলেই টেস্ট থেকে অবসরে ক্লাসেন 

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-01-08 15:31:46

 

সদ্য শেষ হওয়া ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজ দিয়ে লাল বলের ক্রিকেটকে বিদায় জানান দক্ষিন্ন আফিকার ডিন এলগার। তবে সেটি আগে থেকেই জানিয়ে রেখেছিলেন এলগার। তবে এবার হঠাতই টেস্ট ছাড়াও ঘোষণা দিলেন আরেক প্রোটিয়া ব্যাটার হেনরিখ ক্লাসেন। যিনি তার টেস্ট ক্যারিয়ারে কেবল খেলেছেন ৪টি ম্যাচ, এখানে করেছেন ১০৪ রান। সেখান থেকেই সাদা জার্সি তুলে রাখার সিদ্ধান্ত নিলেন এই ডানহাতি ব্যাটার। 

সাদা জার্সিকে বিদায় বল এই ক্লাসেন নিজেকে চিনিয়েছেন মূলত সাদা বলেই। ২০১৮ সালে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে অভিষেকের পর ২০১৯ সালের ১৯ অক্টোবর ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে টেস্টে অভিষেক হয় এই উইকেটরক্ষক ব্যাটারের। সেখান থেকে চার বছরে কেবল চারটি টেস্টেই খেলছেন ক্লাসেন। এবং নিজের সবশেষ টেস্টটিও ছিল প্রায় ৯ মাস আগে। 

টেস্টকে বিদায় জানালেও সাদা বলে দুই ফরম্যাটেই খেলা চালিয়ে যাওয়ার কথাও জানান ৩২ বছর বয়সী এই ক্রিকেটার। 

নিজের সবচেয়ে প্রিয় ফরম্যাটকে বিদায় জানিয়ে এক বিবৃতিতে ক্লাসেন বলেন, ,‘সঠিক সিদ্ধান্ত নিচ্ছি কি না, তা ভেবে কয়েক রাত নির্ঘুম কাটানোর পর আমি লাল বলের ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছি। এটা কঠিন সিদ্ধান্ত, কারণ ক্রিকেটে বেশ বড় ব্যবধানে এটিই (টেস্ট) আমার সবচেয়ে প্রিয় সংস্করণ।’  

ওয়ানডে এবং টি-টোয়েন্টি সাম্প্রতিক সময়ে দারুণ ছন্দে আছেন ক্লাসেন। ২০২৩ ভারত বিশ্বকাপেও মিলেছে যেটির দেখা। এ নিয়ে খোলাসা করে ক্লাসেন কিছু না বললেও মূলত সাদা বলের দুই ফরম্যাট এবং ফ্রাঞ্চাইজি লিগে পুরোপুরি মনোনিবেশ করতেই এমন সিদ্ধান নিয়েছেন তিনি। 

এ সম্পর্কিত আরও খবর