রোহিত-কোহলিকে ফিরিয়ে দল ঘোষণা ভারতের

ক্রিকেট, খেলা

Apon tariq | 2024-01-07 20:20:00

সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকেই টি-টোয়েন্ট থেকে দূরে ছিলেন অধিনায়ক রোহিত শর্মা ও বিরাট কোহলি। মাঝের সময়টাতে ভারত খেলেছে মোট ২৫টি ম্যাচ। এমন অবস্থায় স্বাভাবিকভাবেই প্রশ্ন ছিল আসন্ন ২০২৪ বিশ্বকাপে এই দুই ক্রিকেটারকে দেখা যাবে তো। সেই শঙ্কা অবশ্য দূর হয়েছে অবশেষে। বিশ্বকাপের আগে একমাত্র টি-টোয়েন্টি সিরিজের দলে এই দুই অভিজ্ঞ ক্রিকেটারকে দলে ফিরিয়েছে ভারত।

আগামী ১১ জানুয়ারি থেকে দেশের মাটিতে আফগানদের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। সেই সিরিজ সামনে রেখে রোববার দল ঘোষণা করা হয়। যেখানে ১৬ সদস্যের দলে ফেরানো হয়েছে এই দুই অভিজ্ঞ ক্রিকেটারকে। নেতৃত্বে থাকছেন রোহিত।

চোটের কারণে এই সিরিজে বাদ পড়েছেন সূর্যকুমার যাদব ও হার্দিক পান্ডিয়া ও জাসপ্রিত বুমরাহ। মাঝের সময়টাতে এই তিনজনকেই দেখা গেছে ভারতের নেতৃত্বে।

দলে জায়গা হয়েছে দুই উইকেটরক্ষক জিতেশ শর্মা ও সাঞ্জু স্যামসনের। অলরাউন্ডার হিসেবে আছেন শিবম দুবে, ওয়াশিংটন সুন্দর এবং অক্ষর প্যাটেল। রবি বিষ্ণোই এবং কুলদীপ যাদবকে রাখা হয়েছে লেগ-স্পিনার হিসাবে। বুমরাহ না থাকায় পেস বিভাগ পরিচালনা করবেন আভেশ খান, আরশদীপ সিং এবং মুকেশ কুমার।

ভারতের স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, তিলক ভার্মা, রিংকু সিং, জিতেশ শর্মা (উইকেটরক্ষক), সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), শিবম দুবে, ওয়াশিংটন সুন্দর, অক্ষর প্যাটেল , রবি বিষ্ণোই, কুলদীপ যাদব, আরশদীপ সিং, আভেশ খান, মুকেশ কুমার।

এ সম্পর্কিত আরও খবর