ওয়ানডে বর্ষসেরার দৌড়ে নেই চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার কেউ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2024-01-05 18:36:26

ভারতের মাটিতে উড়তে থাকা ভারতকে ভূপাতিত করে বিশ্বজয় করেছে অস্ট্রেলিয়া। টানা ১০ ম্যাচ জেতা ভারতের জয়রথ থামিয়ে ষষ্ঠবারের মতো শিরোপা নিজেদের করে নেয় অজিরা। কিন্তু আইসিসির বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারের দৌড়ে নেই অস্ট্রেলিয়ার কোনো ক্রিকেটার!

শুক্রবার (৫ জানুয়ারি) ২০২৩ সালের ওয়ানডে, টেস্ট এবং বর্ষসেরা ক্রিকেটারের মনোনয়ন ঘোষণা করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। সেখানে ওয়ানডের বর্ষসেরার দৌড়ে আছেন ভারতের তিনজন এবং নিউজিল্যান্ডের একজন। কিন্তু বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার কারো মনোনয়ন না পাওয়া বিস্মিত করেছে ক্রিকেটপ্রেমীদের।

আইসিসির ওয়ানডের বর্ষসেরার দৌড়ে থাকা ভারতের তিনজন হচ্ছেন, ব্যাটার শুবমান গিল এবং বিরাট কোহলি ও পেসার মোহাম্মদ শামি। ২০২৩ সালে তারা তিনজনই আলো ছড়িয়েছেন ক্রিকেট মাঠে। বিশ্বকাপেও তাদের ব্যাটিং এবং বোলিং নৈপুণ্যেই ফাইনালে পৌঁছে ভারত।

২০২৩ সালে ১৫৮৪ রান করেছেন গিল আর কোহলির ব্যাট থেকে এসেছে ১৩৭৭ রান। অন্যদিকে বিশ্বকাপ বল হাতে আগুন ঝরানো শামি গত বছর ওয়ানডেতে উইকেট পেয়েছেন ৪৩টি।

তাদের সঙ্গে ওয়ানডের বর্ষসেরার দৌড়ে আছেন নিউজিল্যান্ডের ড্যারিল মিচেলও। গত বছর ওয়ানডেতে ব্যাট হাতে ১২০৪ রান করার পাশাপাশি ৯ উইকেটও পেয়েছেন এই কিউই অলরাউন্ডার।

এ সম্পর্কিত আরও খবর