সিডনিতে ধুঁকছে পাকিস্তান 

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-01-05 16:58:02

ব্যাট হাতে সিডনি টেস্টের প্রথম দিনে আলো ছড়ানোর পর বল হাতে আরও একবার নিজেকে প্রমাণ করলেন আমের জামাল। ৬ উইকেট তুলে ছুঁলেন কিংবদন্তি ইমরানের খানের রেকর্ড। টেস্টে ইনিংসে ৮০ রান ও ৬ উইকেট নেওয়ার কীর্তি এতদিন ছিল কেবল ইমরানের। সেখানে ৪০ বছর পর ভাগ বসালেন জামাল। এতে অজিদের বড় সংগ্রহের সম্ভাবনা থামিয়ে তাদের ২৯৯ রানেই আটকে রাখে পাকিস্তান। 

পরে ১৪ রানের লিড নিয়ে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে অজি পেসারদের খেলতে গিয়ে রীতিমত ধুঁকতে হয়েছে শান মাসুদের দলকে। সিডনি টেস্টের তৃতীয় দিন শেষে ৭ উইকেটে স্রেফ ৬৮ রান তুলেছে পাকিস্তান। এতে ৮২ রানে এগিয়ে আছে তারা।

শুরুর দুই ওভারে রানের খাতা না খুলেই সাজঘরে ফিরেছেন আব্দুল্লাহ শফিক ও অধিনায়ক শান মাসুদ। আগের ইনিংসে প্যাট কামিন্সের পর এদিন পেস তাণ্ডবে মেতেছেন জশ হ্যাজলউড। সাত উইকেটের মধ্যে একাই নিয়েছেন ৪টি। এর মধ্যে দিনের শেষ ওভারেই তুলে নিয়েছেন তিনটি। 

২৪ ওভারে পাকিস্তানের সংগ্রহ ছিল ৪ উইকেটে ৬৭ রান। দিনের শেষ ওভারে বল করতে আসেন হ্যাজলউড। সেখান স্কোরবোর্ড সেই ৬৭-তে রেখে আরও তিন ব্যাটার পাড়ি জমান সাজঘরে। এতে ব্যাটিংয়ে সংগ্রহ ঠিক সেই হারে না পেলেও বোলিংয়ে ঘুরে দাঁড়াল স্বাগতিকরা।

এর আগে প্রথম ইনিংসে ৯৬ রানের ৫ উইকেট হারানোর পর রিজওয়ানের ৮৮ এবং জামালের ৮২ রানের ইনিংসে ভর করে ৩১৩ রানের সংগ্রহ পায় পাকিস্তান। জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো পেলেও জামেলের পেস তোপে ২৯৯ রানেই গুটিয়ে যায় অজিরা। সেখান দলীয় সর্বোচ্চ ৬০ রান করেন মারনাস লাবুশেন এবং মিচেল মার্শ করেন ৫৩ রান।  

 

এ সম্পর্কিত আরও খবর