সিডনি টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষ আগেভাগে

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-01-04 12:32:32

সিডনি টেস্টে দ্বিতীয় দিনের দ্বিতীয় সেশন থেকেই আকাশে দেখা মিলের মেঘের আনাগোনার। এতে শেষ পর্যন্ত দেখা যায় আলোক স্বল্পতার। এবং নির্ধারিত সময়ের আগেই আম্পায়ার ঘোষণা করে চা বিরতির। এর আগে পাকিস্তানের ৩১৩ রানে জবাবে ২ উইকেটে ১১৩ রান তুলেছে অজিরা।

আলোক স্বল্পতার কারণে স্থানীয় সময় দুপুর আড়াইটার দিকে চা বিরতিতে যায় দুই দল। তবে সেখান থেকে এখন পর্যন্ত শুরু হয়নি তৃতীয় সেশনের খেলা। কারণ বিরতিতে যাওয়ার খানিক বাদেই নেমেছে বৃষ্টি। এতে বন্ধ রয়েছে খেলা। এবং শেষ পর্যন্ত বৃষ্টি না থামলে আসে দিন শেষের ঘোষণা। 

এর আগে প্রথম দিনে আগে টসে জিতে ব্যাটিংয়ে নেমে ৯৬ রানেই পাঁচ উইকেট হারিয়ে চাপে পড়ে সফরকারীরা। এতে অল্পেই গুটিয়ে যাওয়ার সম্ভাবনা দেখা দিলেও ঢাল হয়ে দাঁড়ান মোহাম্মদ রিজওয়ান ও নয়ে নামা আমের জামিল। রিজওয়ানের ১০৩ বলে ৮৮ রানের পর জামিল করেন ৯৭ বলে ৮২ রান। এতে দলীয় সংগ্রহ পেরোয় তিন'শয়ে। ৩১৩ রানে প্রথম ইনিংস শেষ করে প্রথম দিনে কেবল এক ওভার ব্যাটিংয়ের সুযোগ পায় স্বাগতিকরা।

আগের দিনে অপরাজিত থেকে নিজের বিদায়ী টেস্টের প্রথম ইনিংসে ব্যাট করতে নামেন ডেভিড ওয়ার্নার। থিতু হওয়ার আভাস দিলেও ফিরলেন দ্রুতই। দলীয় ৭০ রানের মাথায় সালমান আগার সহজ এক বলে ক্যাচ দিয়ে বাবর আজমের হাতে। এতে ৬৮ বলে ৩৪ রান করে সাজঘরে পাড়ি জমান ওয়ার্নার। দ্বিতীয় টেস্টে পেস তাণ্ডব চালানোর পর সিডনিতেও সফল কামিন্স। নিয়েছেন দলের সর্বোচ্চ পাঁচ উইকেট।

ব্যক্তিগত ফিফটির আগে ফিরলেন আরেক ওপেনার উসমান খাজা। ১৪৩ বলে তিনি করেন ৪৭ রান। ২২ গজে বর্তমানে অপরাজিত দুই ব্যাটার মারনাস লাবুশেন (২৩) ও স্টিভ স্মিথ (৬)।

এ সম্পর্কিত আরও খবর