এলগারের বিদায়ী টেস্টে সিরাজ তোপের মুখে প্রোটিয়ারা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-01-03 15:32:39

ক্যারিয়ারের শেষ টেস্টে ক্যাপ টাউনে মাঠে নেমেছিলেন ডিন এলগার। স্বাভাবিকভাবেই তার ব্যাটে নজর ছিল। তার ওপর দলের নেতৃত্বের ভারও তার কাঁধেই। তাই শেষটা ব্যাট হাতে রাঙাতে চেয়েছিলেন এলগার। ম্যাচের আগের দিনও সংবাদ সম্মেলনে এসে জানিয়েছিলেন ভারতের বিপক্ষে সিরিজ জয়ই আমার কাছে বিশ্বকাপ জয়।

তবে তার সেই কথা রাখাটা বেশ কঠিনই হয়ে গেল প্রোটিয়াদের। ভারতের বিপক্ষে ব্যাট করতে নেমে এদিন শুরুতেই যে মোহাম্মদ সিরাজের বোলিং তোপের মুখে পড়তে হয়েছে ডিন এলগারের দক্ষিণ আফ্রিকাকে। তাতে ৩৪ রানে খোয়া গেছে ৬ উইকেট। যার মধ্যে ৫টিই তুলেছেন সিরাজ।

সিরাজ তোপে এদিন ৫ রানেই প্রথম উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। ২ রানেই থামতে হয় এইডেন মার্করামকে। ব্যাট হাতে বিদায়টা রাঙাতে পারেননি এলগারও। সিরাজ তোপের সামনে মাত্র ১৫ বল স্থায়ী হয় তার ইনিংস। করেছেন মাত্র ৪ রান।

এরপর অভিষিক্ত ট্রিস্টান স্টাবসকে ৩ রানে ফেরান জাসপ্রিত বুমরাহ। সেই ধাক্কা কাটিয়ে উঠার আগেই ফের বোলিংয়ে এসে টনি ডে জর্জির উইকেট তুলে নেন সিরাজ। ১৫ রানেই ৪ উইকেট নেই প্রোটিয়াদের। শেষ কবে এমন বাজে শুরু করেছে প্রোটিয়ারা তা মনে করা কঠিন। তবে সেটি মনে পড়ার আগেই আরও দুই ব্যাটারকে সাজঘরের পথ ধরান সিরাজ। তার দিনে ডেভিড বেডিংহাম ও মার্কো ইয়ানসেন উইকেটে থিতু হওয়ার সময়টুকু পর্যন্ত পাননি। কেবল দুই অংকের কোটা পেরতে পেরেছেন বেডিংহাম। তিনি ফিরেছেন ১২ রান করে।

এই মুহূর্তে কেশভ মহারাজকে নিয়ে দলকে টেনে তোলার চেষ্টা করছেন কাইল ভেরেয়ানে। সিরাজ-বুমরাহ তোপে তাদের সেই লড়াই কতক্ষণ স্থায়ী হয় সেটাই এখন দেখার বিষয়।

এ সম্পর্কিত আরও খবর