পাকিস্তান সিরিজে নিউজিল্যান্ড দল ঘোষণা, ফিরলেন উইলিয়ামসন

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-01-03 15:00:11

গত বছরের বেশিরভাগ সময় মাঠের বাইরেই কাটিয়েছেন নিউজিল্যান্ডের নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন। গত আইপিএলে এনসিএলের চোট কাটিয়ে খেলেছেন ভারত বিশ্বকাপে। তবে এখনো আছেন পুনর্বাসন প্রক্রিয়ায়। তারই অংশ হিসেবে খেলেননি সদ্য শেষ হওয়া বাংলাদেশের বিপক্ষে সাদা বলের দুই সিরিজে। সেখানে বিশ্রাম কাটিয়ে বছরের শুরুতে পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ফিরছেন এই তারকা ব্যাটার।

যদিও আগামী ১২ জানুয়ারি থেকে ঘরের মাটিতে শুরু হতে যাওয়া এই সিরিজের সবগুলো ম্যাচে খেলবেন না উইলিয়ামসন। তৃতীয় ম্যাচে বিশ্রামে থাকবেন তিনি। তার বদলে সেই ম্যাচে নেতৃত্ব দেবেন মিচেল স্যান্টনার। সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। তাই এই সিরিজ মাঝেও তাকে বিশ্রামে রাখছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)।

এদিকে এই সিরিজে বিশ্রামে থাকবেন কিউইদের তরুণ তারকা রাচিন রবীন্দ্র। এ বিষয়ে নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টিড বলেন, ‘নিউজিল্যান্ড ক্রিকেটে রাচিনের মতো তরুণ খেলোয়াড়ের মূল্য অপরিসীম।। আমরা তার ভালো থাকার ওপর জোর দিতে চাই। দলের একমাত্র সদস্য হিসেবে সে যে গত পাঁচ মাস ধরে বিরতিহীনভাবে পাঁচটি দেশে ভ্রমণ করছে। এভাবে বেশি দিন চালিয়ে যাওয়া সম্ভব নয়। ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে ফিরবে।’

এমনকি জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে কিউইদের পরিকল্পনায় রাচিন খুব ভালোভাবেই আছে বলেও জানান তিনি।

পাকিস্তান সিরিজের নিউজিল্যান্ড স্কোয়াড:

কেন উইলিয়ামসন (অধিনায়ক), ডেভন কনওয়ে, ফিন অ্যালেন, টিম সাইফার্ট, ড্যারিল মিচেল, গ্লেন ফিলিপস, মার্ক চ্যাপম্যান, জশ ক্লার্কসন, মিচেল স্যান্টনার, ম্যাট হেনরি, ইশ সোধি, টিম সাউদি, লকি ফার্গুসন, অ্যাডাম মিলনে, বেন সিয়ার্স।

এ সম্পর্কিত আরও খবর