বিভেদে লিপ্ত হবার সময় হয়নি: মামুনুল হক

, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2024-10-23 17:00:08

বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মুহাম্মদ মামুনুল হক বলেছেন, বিভেদে লিপ্ত হবার সময় হয়নি। বিএনপি, জামাতসহ সকল রাজনৈতিক দলকে একতাবদ্ধ থাকতে হবে। যদি দলগুলো দ্বন্দ্বে লিপ্ত হয় তাহলে এই স্বাধীনতা আবারও ইজারা রাখতে হবে।

বুধবার (২৩ অক্টোবর) সকালে বরিশাল নগরীর শহীদ মিনার চত্বরে বিগত শাপলা চত্বরে হেফাজতে ইসলামের আন্দোলন ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গণহত্যার বিচারের দাবি এবং নৈরাজ্যবাদ প্রতিরোধে আয়োজিত গণ সমাবেশে এসব কথা বলেন তিনি।

মাওলানা মুহাম্মদ মামুনুল হক আরও বলেন অন্তর্বর্তীকালীন সরকারকে অবিলম্বে রোডম্যাপ ঘোষণা করতে হবে। আমরণ ক্ষমতায় বসে থাকার ইচ্ছা যেন আপনাদের মাঝে না জাগে। এই সরকারকে দেশের মানুষ ভালোবেসে এখনও ক্ষমতায় রেখেছে। কোনো আনুষ্ঠানিক সংলাপ নয়। সব রাজনৈতিক দলগুলোর সাথে যোগাযোগ বৃদ্ধি করে সবার সমন্বয়ে এই সরকারকে সফল হতে হবে। যদি এই সরকার ব্যর্থ হয় তাহলে আগষ্ট বিপ্লব ব্যর্থ হবে।

ভারতের সমালোচনা করে তিনি বলেন মোদি সরকার ও ভারতের পররাষ্ট্র নীতির প্রতি নিন্দা জানাই। আন্তর্জাতিক মহলে বাংলাদেশকে বঞ্চিত করতে যা করা দরকার তাই করেছে ভারত। সবশেষ শেখ হাসিনার মতো খুনের আসামিকে আশ্রয় দিয়েছে। বাংলাদেশের বিরুদ্ধে আবস্থান নিয়েছে। খুনি শেখ হাসিনাকে দেশে হস্তান্তর করতে হবে। আর অন্তবর্তীকালীন সরকারকে বলতে চাই শেখ হাসিনার বিচার করতে হবে। খুনিদের বিচারের কাঠগড়ায় দাঁড় করাতে যদি আরেকটি আন্দোলন করতে হয়, করা হবে।

বরিশাল জেলা খেলাফত মজলিসের আহ্বায়ক মাওলানা মুহাম্মদ জোবায়ের গালিবের সভাপতিত্বে আয়োজন বরিশাল বিভাগের ৬ জেলা ও উপজেলার নেতারা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর