হিন্দুস্তানে বসে শেখ হাসিনা ষড়যন্ত্র শুরু করেছে: ফারুক

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-09-09 14:30:30

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক বলেছেন, বাংলাদেশের নতুন স্বাধীনতাকে নস্যাৎ করতে হিন্দুস্তানে বসে শেখ হাসিনা আবার ষড়যন্ত্র শুরু করেছেন।

সোমবার (৯ সেপ্টেম্বর) দুপুরে প্রেসক্লাবের সামনে ঢাকা মহানগর উত্তর জাতীয়তাবাদী মোটরচালক দল কর্তৃক আয়োজিত 'খুনি হাসিনা'র দোসররা এখনও রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ পদে বহাল এবং দ্রব্যমূল্য বৃদ্ধির সিন্ডিকেট হোতাদের চিহ্নিত করে গ্রেফতারের দাবি'তে অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ষড়যন্ত্রের আভাস পেয়েছেন জানিয়ে তিনি বলেন, হিন্দুস্তানের প্রতিরক্ষামন্ত্রী, আপনি হিন্দুস্তানের রাজা হতে পারেন কিন্তু বাংলাদেশের কিছু না। বাংলাদেশেকে নিয়ে আপনি কুচক্রী করবেন, অগণতান্ত্রিক কথা বলবেন, অসাংবিধানিক কথা বলবেন... দেশের মানুষ অতীতেও হিন্দুস্তানের গোলামীর বিরুদ্ধে কথা বলেছে, আমরা ড. ইউনূসের সরকারকে সহযোগিতা করে, তার পিছনে শক্তি জুগিয়ে এই অবৈধ কথার বিরুদ্ধে লড়াই করে যাবো।

জয়নুল আবেদিন ফারুক বলেন, কিছু কিছু পত্রিকা, টেলিভিশনে ওই চক্রের (স্বৈরাচার) ছবি আমরা দেখতে পাই। তারা যেনো দেশের মানুষকে শোষণ করার জন্য আর কোনদিনও এই সরকার থেকে কোন সুযোগ নিতে না পারে।

তিনি বলেন, শেখ হাসিনা বাংলাদেশে ১৬ বছরের শাসনে গণতন্ত্রের নামে যে সন্ত্রাস তৈরি করেছেন, অগণিত অস্ত্র সরবরাহ করেছে, অর্থ লুট করে কানাডায় বেগমপাড়া করেছে। যারা চিনি, পেঁয়াজ, মরিচের সংকট তৈরি করে গরিব মানুষকে দুঃখ দিয়েছে তারা আবার নতুন করে সুযোগ নেবার চেষ্টা করছে।

অন্তর্বর্তীকালীন সরকারের উদ্দেশ্যে ফারুক বলেন, তারা যেনো আপনার ওপর ভর করে, আবার সুযোগ নিয়ে বাংলাদেশের মানুষকে শোষণ করার সুযোগ না পায়।

পাকিস্তানের ২২ পরিবারের বিরুদ্ধে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছিলাম মন্তব্য করে তিনি বলেন, উদ্দেশ্য ছিলো একটাই আমরা সুখে থাকবো। আমরা মোটা চালের ভাত খাবো, আলু-ডাল দিয়ে ভাত খাবো তবুও বাংলাদেশের স্বাধীন পতাকাকে উঁচু করে অহংকার করে বলতে পারবো আমরা স্বাধীন দেশের নাগরিক।

অবস্থান কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন, বিএনপির ধর্ম সম্পাদক রফিকুল ইসলাম জামান, মটরচালক দলের প্রতিষ্ঠাতা সভাপতি সেলিম রেজা বাবু, সাধারণ সম্পাদক মো. শীপন বকাউল। অবস্থান কর্মসূচিতে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর মটর চালক দলের আহ্বায়ক বিল্লাল মন্ডল।

এ সম্পর্কিত আরও খবর