‘আইন হাতে তুলে নেব না, দায়িত্ব বিচার বিভাগের’

বিএনপি, রাজনীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লক্ষ্মীপুর | 2024-08-31 20:24:23

বিএনপির যুগ্ম মহাসচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেছেন, ‘আমরা সরাসরি প্রতিশোধের ভূমিকায় যাব না। আওয়ামী লীগ দীর্ঘ ১৫ বছর অত্যাচার নির্যাতন করেছে, তাদের বিরুদ্ধে নিয়ম অনুযায়ী মামলা হবে। আমরা কখনো আইন হাতে তুলে নেব না। সকল বিচারের দায়িত্ব বিচার বিভাগের। আইন প্রয়োগের মাধ্যমে বিচার বিভাগ বিচার করবে।’

শনিবার (৩১ আগস্ট) সন্ধ্যায় লক্ষ্মীপুর প্রেসক্লাবে বন্যায় ক্ষতিগ্রস্ত জেলার সার্বিক পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলনে এ্যানি এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা রাজনৈতিকভাবে অতীত সরকারের সব অন্যায় কর্মকাণ্ড মোকাবেলা করার সিদ্ধান্ত গ্রহণ করেছি। একটি সরকার কতটুকু গণশত্রুতে পরিণত হতে পারে, তাদের পলায়নে তা আমাদের বুঝতে বাকি নেই।

বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, বিগত ১৫ বছর বিএনপির নেতাকর্মীরা অত্যাচার-নির্যাতন, গুম, খুন এবং মামলা-হামলার শিকার হয়েছে। আওয়ামী লীগ সরকারের এসব নির্যাতনের বিরুদ্ধে ছাত্র-জনতার আন্দোলন হয়েছে। আল্লাহর হুকুমে গণআন্দোলনের মুখে আওয়ামী লীগ পলায়ন করেছে।

এ্যানি আরও বলেন, চলমান বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়াতে তিন স্তরে পরিকল্পনা করা হয়েছে। এর মধ্যে শিগগিরই প্রথম ধাপের কাজ অতিক্রম করতে যাচ্ছি। এই ধাপে শুকনো খাবারসহ বিভিন্ন খাদ্য সামগ্রী জেলার প্রায় প্রত্যেক ওয়ার্ডে বিতরণ করা হয়েছে। অর্থাৎ পানি যখন কমে যাবে তখনই প্রথম ধাপ শেষ হবে। দ্বিতীয় স্তরে মানুষের রোগবালাইয়ের প্রাথমিক চিকিৎসা দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তৃতীয় স্তরে সাধারণ মানুষের ঘর মেরামত, স্যানিটারি ব্যবস্থা করার উদ্যোগ নেয়া হবে।

তিনি বলেন, অনেক সময় লক্ষ্য করি একটা অস্বাভাবিক পরিস্থিতি তৈরি করার জন্য ব্যক্তি বিশেষ কিছু কিছু কর্মকাণ্ড তুলে ধরার চেষ্টা করেন। তারপরও আমরা খুব সহজভাবে শান্তিপূর্ণভাবে ওই কথাগুলো, ওই পরিস্থিতি ও ষড়যন্ত্রগুলোকে মোকাবেলা করার জন্য স্থানীয়ভাবে আলাপ আলোচনার মাধ্যমে রাজনৈতিক কৌশলের মাধ্যমে আমরা তার প্রতিউত্তর দেয়ার চেষ্টা করবো। কিন্তু কোনভাবেই আইন হাতে তুলে নেব না।

এসময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সদস্য সচিব সাহাবুদ্দিন সাবু, বিএনপি নেতা ওয়াহিদ উদ্দিন চৌধুরী হ্যাপি, সদর উপজেলা বিএনপির সভাপতি মাঈন উদ্দিন চৌধুরী রিয়াজ, জেলা যুবদলের আহবায়ক রেজাউল করিম লিটন, যুগ্ম আহবায়ক সৈয়দ রশিদুল হাসান লিং

এ সম্পর্কিত আরও খবর