শেখ হাসিনার ফাঁসির দাবিতে আশুলিয়ায় বিক্ষোভ মিছিল

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2024-08-22 20:56:38

সাভারের আশুলিয়ায় শেখ হাসিনা ও তার দোসরদের ফাঁসিসহ ভারতীয় আগ্রাসনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ঢাকা জেলা স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (২২ আগস্ট) বিকেল ৫টার দিকে সাভার উপজেলার ঢাকা-আরিচা মহাসড়কের নয়ারহাট এলাকার কোহিনূর গেট থেকে এ মিছিল বের হয়ে শেষ হয় গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিক্যালের সামনে।

ঢাকা জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক নাজমুল হাসান অভি এ মিছিলে নেতৃত্ব দেন। ঢাকা জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বদরুল আলম সুমনের সঞ্চালনায় এতে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন নেতারা।

এসময় নাজমুল হাসান অভি বলেন, আওয়ামী লীগের সন্ত্রাসীরা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সাধারণ ছাত্রদের নির্বিচারে গুলি করে গণহত্যা করেছে। আন্দোলন ঠেকাতে দেশীয় অস্ত্র সাধারণ ছাত্র-জনতার ওপর হামলা করা হয়েছে। সাভার ও ধামরাইয়ে হত্যার শিকার হয়েছেন অন্তত ৪৬ জন। সাংবাদিকরাও এই হামলা থেকে রক্ষা পায়নি।

তিনি আরও বলেন, শেখ হাসিনা সরাসরি এই গণহত্যার সাথে জড়িত। আমি স্বৈরাচার সরকার শেখ হাসিনা ও তার দোসরদের গণহত্যার দায়ে ফাঁসি চাই। এছাড়া আন্তর্জাতিক আদালতের মাধ্যমে এই খুনি শেখ হাসিনাকে দেশে এনে শাস্তির ব্যবস্থার দাবি জানাই।

এ সময় ভারতের আগ্রাসনের প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, কোনো ধরনের সতর্কতা না দিয়ে বাঁধ খুলে দিয়েছে তারা। এতে দেশের দক্ষিণ-পূর্বাঞ্চল ভয়াবহ বন্যার কবলে পড়েছে। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন, ধামরাই থানা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব সুজন মাহমুদ, ধামরাই পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মাসুম আহমেদ, ধামরাই পৌর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক পারভেজ পাঠান, আশুলিয়া থানা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক সৈয়দ আরিফ, আশুলিয়া থানা স্বেচ্ছাসেবক দলের সদস্য মোখলেসুর রহমান, আব্দুল মালেকসহ আরও প্রায় কয়েকশ নেতাকর্মী।

এ সম্পর্কিত আরও খবর