নেতাকর্মীকে আইন বহির্ভূত কাজে লিপ্ত না হওয়ার আহ্বান জয়নাল আবদিনের

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-08-08 16:26:14

দেশবাসীসহ দলের নেতাকর্মীদের আইন বহির্ভূত কোনো কাজে লিপ্ত না হওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক বিরোধীদলীয় চিফ হুইপ জয়নাল আবদিন ফারুক।

তিনি বলেন, আইন বহির্ভূত কোন কাজ করলে তো আমরাও আওয়ামী লীগের মতোই হয়ে যাবো। তখন এই বিজয় কোন কাজে আসবে না। সময় আমাদের খুব কাছে। আমাদেরকে ধৈর্য ধরতে হবে। তাহলেই দেশের গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা হবে।

দীর্ঘ দিন আমেরিকায় চিকিৎসা শেষে বৃহস্পতিবার (৮ আগস্ট) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর পর তিনি এ আহ্বান জানান।

জয়নাল আবদিন ফারুক বলেন, দীর্ঘ ১৬ বছর ধরে এই স্বৈরাচারী আওয়ামী লীগ সরকার মানুষ নিপীড়ন-নির্যাতন করে বহু মায়ের বুক খালি করেছে। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ছাত্রদের বুকে গুলি করে বহু মায়ের বুক খালি করেছে। সে কারণেই আজকে মানুষের যে প্রত্যাশা তা পূরণ হয়েছে। ছাত্র জনতার যে বিজয় তা ঐতিহাসিক।

বিএনপি ও সমমনা দলের নেতাকর্মীদের অনুরোধ জানিয়ে তিনি বলেন, দেশনায়ক তারেক রহমান ও দেশনেত্রী বেগম খালেদা জিয়া আজ মুক্ত হয়েছেন। তারা আমাদের নির্দেশ দিয়েছেন আইন হাতে তুলে নেওয়া যাবে না। তাদের নির্দেশনা সবাইকে মেনে চলার আহ্বান জানান জয়নাল আবদিন ফারুক।

এ সম্পর্কিত আরও খবর