বিএনপিকে কেউ দাবায়ে রাখতে পারবে না: গয়েশ্বর

বিএনপি, রাজনীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, যশোর | 2024-07-03 20:08:54

বিএনপিকে কেউ দাবায়ে রাখতে পারবে না বলে মন্তব্য করে দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, বিএনপি নেতাকর্মীরা মামলা হামলায় কখনো কাবু হয় না। কারণ বিএনপি জনগণের দল, এই দল দেশ ও জনগণের কথা বলে। এই দলের নাম নিশানা মুছে ফেলা সম্ভব না।

বুধবার (৩ জুলাই) বিকেলে যশোর টাউন হল মাঠে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে দলের পূর্ব-ঘোষণা অনুযায়ী এই সমাবেশের আয়োজন করে জেলা বিএনপি।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ফ্যাসিবাদ ও স্বৈরাচারের একটি ধর্ম আছে, কিন্তু শেখ হাসিনার কোন ধর্ম নেই। বাংলাদেশ মাফিয়ারা আজ পার্লামেন্টে, সেখানে কোন রাজনীতিবিদ নেই। আছে চোর, ডাকাত মাফিয়া চক্র। এই মাফিয়া কিভাবে সৃষ্টি হলো? কারা মাফিয়াদের সৃষ্টি করলো? এই মাফিয়া শুধু সাধারণ জায়গা না, প্রশাসনের মধ্যে মাফিয়া আছে। বেনজীর কত বড় মাফিয়া হলে চাকরি জীবনে শত শত না হাজার কোটি টাকার মালিক বনে গেছে? দেশে বেনজীর, আজিজ, মতিউর ঘরে ঘরে হাজার হাজার তৈরি হচ্ছে।

দেশের সাধারণ মানুষ বাঁচবে কিভাবে প্রশ্ন রেখে তিনি বলেন, যারা কর্ম করে খায়, তাদের কর্মসংস্থান কোথায়? তাদের আয় বাড়ছে? তারা তো সরকারি চাকরি করে না। সরকারি চাকরিজীবীদের আয় বাড়ছে। সরকারি চাকরিজীবীরা জনগণের সেবক। জনগণের ট্যাক্সের টাকায় তাদের বেতন ভাতা হয়। কিন্তু আজ চাকরিজীবী দেশের মালিক, আর জনগণ সবচেয়ে অসহায়।

সীমান্তে হত্যা প্রসঙ্গে বিএনপির এই জেষ্ঠ নেতা বলেন, হাজার হাজার কোটি টাকা দিয়ে অস্ত্র কেনা হয়। সেই অস্ত্র দিয়ে যদি নিজের দেশকে রক্ষা করতে না পারি, তাহলে টাকা দিয়ে অস্ত্র কিনবো কেন? কি কারণে আজ মিয়ানমার লাফালাফি করছে? কই শহীদ জিয়াউর রহমান কিংবা খালেদা জিয়ার সময়তো লাফালাফি করতে পারেনি।

জেলা বিএনপির যুগ্ম আহবায়ক দেলোয়ার হোসেন খোকনের পরিচালনায় সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- দলের জাতীয় নির্বাহী কমিটির ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, সহ ধর্ম বিষয়ক সম্পাদক অমলেন্দু দাস অপু, সদস্য অ্যাড. সৈয়দ সাবেরুল হক সাবু, সাবিরা নাজমুল মুন্নী, আবুল হোসেন আজাদ, জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য অ্যাড. মো. ইসহকসহ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর