‘প্রধানমন্ত্রীর শাস্তিতে দলের অনেকে বড় জায়গা থেকে নেমে গেছে’

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-04-04 13:36:05

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, দলে কিছু শাস্তি শেখ হাসিনা নানাভাবে দিয়ে দিয়েছেন। কতজন অনেক বড় জায়গা থেকে নেমে গেছে। শুধু জেলে পুড়লেই শাস্তি, গায়ে আঘাত করলেই শাস্তি, শাস্তি অনেক রকম। এবার নেত্রী যে কৌশল নিয়েছেন, দলের মধ্যেও কেউ ফ্রি স্টাইল করলে শাস্তি কিন্তু পেতেই হবে। সব নোট করে রাখেন, সময়মতো ব্যবস্থা নিবেন।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) দুপুরে ২৩ বঙ্গবন্ধু এভিনিউর কেন্দ্রীয় কার্যালয়ে মুজিবনগর দিবস উদযাপন উপলক্ষে খুলনা বিভাগের সাংগঠনিক জেলা শাখাসমূহের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আমরা ইলেকশন করেছি, স্বতন্ত্রদের ভোট করতে দিয়েছি, এতে কি হয়েছে? নতুন সংসদ বসেছে, নতুন সরকার হয়েছে। অনেক বালা মুসিবতের কথা অনেকে বলেছেন। আমাদের নেতৃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সে সংকট কাটিয়ে উঠেছি। তারা (বিএনপি) ভেবেছিলো ইলেকশন হলেও দুর্ভিক্ষ হবে, সরকার পাঁচদিনও টিকবে না। আবোল তাবোল বলা তাদের রাজনীতি। আমরা সেদিকে মন দিবো না। আমরা ঐক্যবদ্ধ থাকলে কেউ আমাদের ক্ষতি করতে পারবে না।

তিনি বলেন, ইলেকশন হয়ে গেছে, সামনে উপজেলা নির্বাচন, আমাদের নিজেদের মধ্যে দ্বন্দ্ব সংঘাত, মনোমালিন্য এসব যদি দৃশ্যপটে হাজির করা হয়, তাহলে আমাদের চলার পথ কঠিন হয়ে যাবে।

উপজেলা নির্বাচনকে প্রভাবিত করার চেষ্টা কেউ যেন না করে সবাইকে সতর্ক করে দিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নির্বাচনকে প্রভাবিত করার চেষ্টা কেউ করবেন না। কেউ প্রার্থী হতে চাইলে হবে, বাধা নেই। নৌকা দেওয়া হচ্ছে না কিছু বাস্তব পরিস্থিতির কারণে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বিএনপি করে নাই, তারপরও ৪২.৮ শতাংশ টার্ন আউট। এটা সারা পৃথিবীর স্ট্যান্ডার্ডে সন্তোষজনক।

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকেই নেতা মানেন জানিয়ে তিনি বলেন, একজনকে নেতা মানী, তিনি প্রমাণ করেছেন, তিনিই সঠিক ক্রাইসিস ম্যানেজার। তাকে হাল ধরতে দিন। তার পিছনে আমরা ঐক্যবদ্ধ আছি। দেশের প্রবৃদ্ধি সাড়ে ৮ ভাগের স্বপ্ন দেখলেও সাড়ে পাঁচ নিয়েই সন্তুষ্ট থাকতে হচ্ছে। কিন্তু সংকটে আমরা পড়বো না। জিনিসপত্রের দাম কমা শুরু হয়েছে, পেঁয়াজের সংকটও কেটে গেছে। জ্বালানি ত্বলের দামও সমন্বয়ের মাধ্যমে কিছুটা কমানো হয়েছে। আস্তে আস্তে হবে, অপেক্ষা করতে হবে।

সবাইকে দায়িত্ব নিয়ে কথা বলার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, সবাই দায়িত্বশীল কথা বলবেন। অনেককে দেখি ফেসবুক লাইভে এসে যার যা খুশি বলতে থাকেন। এগুলো ঠিক নয়। দল করলে দলের শৃঙ্খলা মেনে চলতে হবে। ফ্রি স্টাইল কোনো কথা বলবে, আর দলকে সেগুলো নিতে হবে, এটা ঠিক নয়। আপনারা আসল শত্রুকে চিনুন। আসল শত্রু হচ্ছে বিএনপির নেতৃত্বাধীন সাম্প্রদায়িক শক্তি।

তিনি বলেন, আমাদের অর্থনীতির সংকট একেবারে কেটে গেছে একথা বলা যেমন ঠিক নয়, তেমনি অর্থনীতির ভয়াবহ অবস্থা যারা বলেন সেটাও ঠিক নয়। আজকে আফ্রিকান দেশগুলোতে অস্থিরতা, লোহিত সাগরে দ্বন্দ্ব। এসব আছে, সংকটও আছে। আজকে পৃথিবী একটা গ্লোবাল ভিলেজ, কোথাও সংকট হলে তার রেশ অন্যদেশে এসে পড়ে। আমাদের জ্বালানি, প্রাইস অফ এসেনসিয়াল, ডলার সংকট এসবই আন্তর্জাতিকভাবে সম্পর্কিত।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দিকে ইঙ্গিত করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি নির্বাচন বিরোধী দল। এই নির্বাচন বিরোধী দল রিমোট কন্ট্রোলের মাধ্যমে রাজনীতি করবেন সেটা কি হয়? সাহস থাকে দেশে এসে রাজনীতি করুন। এখন লন্ডনে বসে আন্দোলনের ডাক দিলে আর কেউ সাড়া দিবে না, জনগণ সাড়া দিবে না, এখন বিএনপির নেতাকর্মীরাই এই আন্দোলন কে ভুয়া বলছেন।

১৭ এপ্রিল মুজিবনগর সরকার দিবস উপলক্ষে সেদিন মুজিবনগরে মূল অনুষ্ঠান হবে বলে জানান সেতুমন্ত্রী। তিনি বলেন, মূল অনুষ্ঠান হবে মুজিবনগরে। আজকে অন্য কিছু নয়, আমরা মুজিব নগর দিবস বিভাগে সার্থক করবো ও পালন করবো সেটা নিয়ে আলোচনা করবো।

এই দিবসটি এই দেশের তেমন আর কেউ পালন করে না উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, এই দিবসটি উপলক্ষে বিএনপিসহ বড় বড় দলগুলো কারোই অনুষ্ঠানমালা আছে এমন টা জানা নেই। আমরা পালন করবো। কারণ এটি আমাদের জন্মের চেতনা। এই চেতনা আওয়ামী লীগকে ধারণ করতে হবে।

তিনি বলেন, এলাকার মানুষদের উপস্থিতি বাড়ানোর চেষ্টা করবেন। কেউ নেতাকর্মী নিয়ে আসতে চাইলে সেটাও স্বাগতম। স্বাধীনতা ঘোষণা দেওয়ার ম্যান্ডেট জনগণ থেকে পেয়েছিলেন শুধু মাত্র বঙ্গবন্ধু। সত্তরের নির্বাচনের মধ্য দিয়ে এই ম্যান্ডেট একমাত্র বঙ্গবন্ধুকে মানুষ দিয়েছিল। এই ম্যান্ডেট অন্য কারো ছিল না।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্লাহর সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপ-দফতর সম্পাদক সায়েম খান প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর