আ. লীগের প্রার্থী অধিকাংশ আসনে বিপুল ভোটে বিজয়ী হচ্ছে: কাদের

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-01-07 19:03:41

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এখন পর্যন্ত যে তথ্য পেয়েছি তাতে নিশ্চিত বলা যায় আওয়ামী লীগের প্রার্থী অধিকাংশ আসনে বিপুল ভোটে বিজয়ী হচ্ছে।

রোববার (৭ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে সাংবাদিক সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের গণতন্ত্রকামী মানুষদের সঙ্গে নিয়ে আওয়ামী লীগকে এই ষড়যন্ত্রকে প্রতিহত করতে হবে। এখন পর্যন্ত আমরা যে তথ্য পেয়েছি, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ বিপুল ভোটে অধিকাংশ আসনে জয়লাভ করতে যাচ্ছে। শেখ হাসিনা আবারও প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিবেন।

তিনি বলেন, গুজব, গুঞ্জন, অপ্রপচার, মিথ্যাচারে বিএনপি-জামায়াতের কোনো জুড়ি নেই। তারা কথায় কথায় বলে তাদের হাজার হাজার লোক জেলের মধ্যে আছে। আমার প্রশ্ন এরা কেন জেলে আছে? এটা ২৫ হাজার হবে না। আমি কথা বলেছি এ সংখ্যাটি তারা যা বলছে তার অর্ধেকেরও কম। কিন্তু কি কারণে তারা জেলে? কেউ অপরাধ করলে পার পেয়ে যাবে? ১৩, ১৪, ১৫ অগ্নিসন্ত্রাস করেছিলো, পরে আত্মগোপন করেছিলো বিচার থেকে রক্ষা পাবার জন্য, শাস্তি থেকে রক্ষা পাবার জন্য সে নেতাকর্মীরা মাঠে নেমেছে। তাদের পুরনো অভিযোগে গ্রেফতার হয়েছে। জেলে আছে। বিচারের সম্মুখীন করা হয়েছে। এই বিষয়টা পরিষ্কার প্রয়োজনীয়তা আছে বলে আমরা মনে করি।

অনেক বাধা বিপত্তি অতক্রম করে অবাধ সুষ্ঠু শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, অপপ্রচার চালিয়ে বিভ্রান্ত করতে চেয়েছিলো আন্তর্জাতিক বন্ধুদের। বিদেশি সাংবাদিকরা, আমাদের দেশের সাংবাদিকরা প্রত্যক্ষ করেছেন এই নির্বাচন। 

সেতুমন্ত্রী বলেন, ঢাকা সিটিতে এবং সারা বাংলাদেশে আমাদের নেত্রী সমাবেশে করেছে, ভার্চুয়ালি সমাবেশ করেছে। বিশাল বিশাল সমাবেশ করেছেন। সাইড বাই সাইড বিএনপির বিক্ষোভ সমাবেশ ছিলো।

একজনের মৃত্যুতে দুঃখ জানিয়ে তিনি বলেন, আজকে বিচ্ছিন্ন, বিক্ষিপ্ত ঘটনা, একজনের দুঃখজনক মৃত্যুর খবর পেয়েছি। এরকম গণতান্ত্রিক নির্বাচনে আরও বেশি সহিংসতা হয়ে থাকে। সে তুলনায় প্রকটভাবে নিদর্শন দেখতে পাইনি। একজনের মাত্র মৃত্যু ঘটেছে। আমাদের পার্টির প্রধান শেখ হাসিনা প্রমাণ করে দেখিয়েছেন, সরকার প্রধান হয়েও স্বাধীন নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে একটি গ্রহণযোগ্য নির্বাচন করতে পারে। আজ সবাই তা প্রত্যক্ষ করেছেন। নির্বাচন কমিশনকে সর্বাত্মক সহযোগিতা করা, ফ্যাসিলিটেড করা, কো অপারেশন দিয়ে শেখ হাসিনা যে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে সেজন্য কৃতজ্ঞতা জানায়।

তিনি বলেন, নির্বাচন আয়োজন ও পরিচালনায় নিয়োজিত সকলকে আওয়ামী লীগের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করি। গণমাধ্যমে ৩৭টি সহিংসতার খবর পেয়েছি। যা ৪২ হাজার কেন্দ্রের তুলনায় নগণ্য। ওবায়দুল কাদের আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীদের সতর্ক থাকার আহবান জানিয়ে বলেন, চূড়ান্ত ফলাফল হাতে না পাওয়া পর্যন্ত সর্বস্তরের নেতাকর্মীদের সতর্ক থাকতে হবে।

এ সম্পর্কিত আরও খবর