যাত্রাবাড়ীতে অবরোধবিরোধী অবস্থানে আ. লীগের নেতাকর্মী

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-11-26 12:29:53

বর্তমান সরকারের পদত্যাগ দা‌বিতে বিএন‌পি-জামায়াতসহ সমমনা দলগুলোর ডাকা সপ্তম দফায় ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচির প্রথম দিন আজ রোববার। অবরোধ কর্মসূ‌চি ঘিরে যে কোনো ধরনের বিশৃঙ্খলা রুখ‌তে রাজধানীর যাত্রাবাড়ী চৌরাস্তায় অবরোধ‌বিরোধী অবস্থান নিয়েছে আওয়ামী লীগের নেতাকর্মীরা।

রোববার (২৬ নভেম্বর) সকাল থে‌কে রাজধানীর যাত্রাবা‌ড়ী চৌরাস্তা ঘুরে নেতাকর্মী‌দের অবস্থান কর্মসূ‌চির এমন চিত্র দেখা গে‌ছে।

অবস্থানকালে ‌বিরোধীদলের ডাকা অবরোধ কর্মসূ‌চির বিপক্ষে বি‌ভিন্ন স্লোগান ও বর্তমান সরকারের উন্নয়নের বি‌ভিন্ন স্লোগান দিতে দেখা যায় নেতাকর্মীদের।

নেতাকর্মীরা বলেন, বিএন‌পির ডাকা অবরোধে জনগণের জানমাল রক্ষার্থে আমরা অবস্থান নিয়ে‌ছি। বিএন‌পি-জামায়াতসহ কেউ যাতে কোন ধরনের নাশকতা না করতে পারে ‌সে‌দিকে আমরা সর্বদা সজাগ আছি।

এদিকে, বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা ৪৮ ঘণ্টার অবরোধের প্রথম দিন সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত সারাদেশে সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে দলটি। একই কর্মসূচি পালন করছে জামায়াত, এলডিপি, গণতন্ত্র মঞ্চসহ সমমনা দলগুলো। অবরোধ পালনে গতকাল রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় বিক্ষোভ মিছিল করেছে বিএনপি। ওইদিন বিকালে ধানমন্ডিতে বিক্ষোভ মিছিল করে যুবদল।

এর আগে, গত ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে ব্যাপক সংঘর্ষ হয় বিএনপি নেতাকর্মীদের। এ ঘটনায় সমাবেশ পণ্ড হয়ে যায়। এর প্রতিবাদে ২৯ অক্টোবর সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করে বিএনপি। এরপর দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষ পর্যায়ের অনেক নেতাকে গ্রেপ্তার করা হয়। দলটি ৩১ অক্টোবর থেকে ২৩ নভেম্বর পর্যন্ত ছয় দফায় সড়ক, রেল ও নৌপথ অবরোধের কর্মসূচি দেয়। এর মধ্যে ১৯ ও ২০ নভেম্বর ছিল ৪৮ ঘণ্টার হরতাল। রবিবার থেকে থেকে সপ্তম দফায় শুরু হলো ৪৮ ঘণ্টার অবরোধ। বিএনপির সঙ্গে সমমনা দলগুলোও যুগপৎভাবে একই কর্মসূচি পালন করে।

এ সম্পর্কিত আরও খবর