এখন থেকে রাজনীতি করবে সাকিব: ওবায়দুল কাদের

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-11-24 18:40:31

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক সাকিব আল হাসান এখন থেকে রাজনীতি করবেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (২৪ নভেম্বর) বিকেলে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক বিফ্রিংয়ে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সাকিবের হয়তো এখন রাজনীতি করার চিন্তাভাবনা আছে। সে চায় জনগণের সেবা করতে। সাকিবের রাজনীতি করার অধিকার আছে।

আওয়ামী লীগে অনেক যোগ্য নেতা থাকার পর ও সাকিব আল হাসানকে কেন মনোনয়ন দেওয়া হচ্ছে এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, আপনি পশ্চিমবঙ্গের কথা ভাবুন, কত নায়ক, কত নায়িকা শুধু পশ্চিমবঙ্গেই নির্বাচনে অংশগ্রহণ করে। এরা তো সরাসরি রাজনীতি করে না। তারকাদের মনোনয়ন দেওয়া ভারতের মতো বৃহত্তম গণতান্ত্রিক দেশেও আছে। গুরুত্বপূর্ণ লোকেরা, জাতীয় তারকারা নির্বাচনে অংশগ্রহণ করে। 

তিনি আরও বলেন, বাংলাদেশের যে কোন জায়গায় সে দাঁড়াতে পারে, অসুবিধা নাই।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে গত ১৮ নভেম্বর আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেন বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। গতকাল বৃহস্পতিবার (২৩ নভেম্বর) দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎও করেন এই তারকা ক্রিকেটার।

আগামী সংসদ নির্বাচনে আওয়ামী লীগের হয়ে সংসদ সদস্য পদে লড়তে গত শনিবার (১৮ নভেম্বর) মাগুরা-১, মাগুরা-২ ও ঢাকা-১০ আসন থেকে মনোনয়নপত্র কেনেন সাকিব আল হাসান। পরে গত মঙ্গলবার (২১ নভেম্বর) যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরে দুপুরে আওয়ামী লীগ কার্যালয়ে মনোনয়নপত্রগুলো নিজ হাতে জমা দেন।

এ সম্পর্কিত আরও খবর