বিএনপি নির্বাচনে আসবে না, এটা উড়িয়ে দেওয়া যাবে না: কাদের

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-11-24 18:03:54

বিএনপি নির্বাচনে আসবে না এটা উড়িয়ে দেওয়া যাবে না। বিএনপির এখনো নির্বাচনে আসার সুযোগ আছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (২৪ নভেম্বর) বিকেলে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক বিফ্রিংয়ে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, চারটি বিভাগে মনোনয়ন চূড়ান্ত করেছি। আগামী রোববারের মধ্যে ৩০০ আসনের প্রার্থীতা ঘোষণা করতে পারব। নতুন এসেছে, কিছু বাদও পড়েছে। উইনিবেল প্রার্থী আমরা বাদ দেইনি।

তিনি বলেন, বিএনপি জোটগতভাবে নাও আসতে পারে তবে বিএনপির ভিতর থেকে অনেকেই ইলেকশন এ আসার প্রস্তুতি নিয়েছে। তারা প্রার্থী হিসেবে অনেকেই নির্বাচন অংশ নিতে পারে। শেষ মুহূর্তে ছবিটা কোন পর্যায়ে যায় তার উপরে অনেক কিছু নির্ভর করে।

২৮ অক্টোবরে আমেরিকার যোগসাজশের বিষয়ে প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের এখানে বহিঃশক্তি যারা আছে তাদের কোন মন্তব্য, তাদেরই ব্যাপার। আমরা কারো বক্তব্য স্বাগত জানাচ্ছি না। আমরা আমাদের ইলেকশনটা আমাদের প্রতিশ্রুতি অনুযায়ী করতে চাই। আমরা আমাদের ইলেকশন করার দিকে মনোযোগী। এখন আমাদের ইলেকশনকে কেন্দ্র করে শক্তিধর দেশগুলো একে অপরের বিরুদ্ধে কোন মন্তব্য করবে আমরা এর সঙ্গে শরিক হতে চাই না।

প্রার্থীদের বাদ দেওয়ার ক্ষেত্রে কোন বিষয়গুলো দেখা হয়েছে এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, যারা উইনেবল (সম্ভাব্য জয়ী) না তাদের বাদ দেওয়া হয়েছে। অনেকে জনগণের মধ্যে একসেপ্টেবিলিটি (গ্রহণযোগ্যতা) হারিয়ে ফেলেছে। এর বিভিন্ন কারণ আছে। পিপলের (জনগণের) কাছে একসেপ্টেবল না হলে আমরা সে প্রার্থী কেন দিবো? একসেপ্টেবল নয় এমন যারা সংসদ সদস্য আছে তাদের আমরা মনোনয়ন দিচ্ছি না।

বিএনপি এখনো অবরোধ করে যাচ্ছে এ ব্যাপারে আওয়ামী লীগ কি ভাবছে এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, তাদেরকে (বিএনপি) এ ব্যাপারে প্রধানমন্ত্রী বারবার বলেছে। তারা অপরাজনীতি বর্তমানে করছে, আন্দোলনের নামে নাশকতা করছে। রাজনৈতিক আন্দোলনে ব্যর্থ হয়ে এখন তারা অর্থনীতিকে ধ্বংস করার রাজনীতি বেছে নিয়েছে। এখন তারা চোরাগুপ্তা হামলা চালাচ্ছে। গাড়ি পোড়াচ্ছে, বাস পোড়াচ্ছে। এসব অপকর্ম তারা করছে। এটা কতদিন চালাবে? আমাদের সাফল্য এখানে জনগণ নির্বাচনমুখী হয়ে পড়েছে। কাজেই এসব চোরাগুপ্তা হামলা করে নির্বাচন পণ্ড করা যাবে না।

 

এ সম্পর্কিত আরও খবর