বিএনপি ভুয়া এবং অবৈধ দল: ফজলে শামস পরশ

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-11-23 17:05:08

বিএনপি একটি ভুয়া এবং অবৈধ দল বলে মন্তব্য করেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। বিএনপির প্রতিষ্ঠাতা জেনারেল জিয়াউর রহমান স্ব-ঘোষিত জেনারেল। জিয়াউর রহমান মিলিটারি এ্যাক্ট ভঙ্গ করে ক্ষমতা দখল করেছে।

বৃহস্পতিবার ( ২৩ নভেম্বর ) দুপুরে মিরপুর-১২ বাসস্ট্যান্ডে বিএনপি-জামায়াতের ডাকা অবরোধের বিরুদ্ধে অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

অবস্থান কর্মসূচিতে ফজলে শামস পরশ বলেন, বিএনপি একটি অবৈধ সংগঠন। বিএনপিকে আমরা অবৈধ দল এ কারণে বলি, কারণ বিএনপির প্রতিষ্ঠাতা জেনারেল জিয়াউর রহমান স্ব-ঘোষিত জেনারেল। মিলিটারি এ্যাক্ট অনুযায়ী কোন সেনাপ্রধান চাকরিরত অবস্থায় রাজনীতি করতে পারবে না। কিন্তু জিয়াউর রহমান সেই মিলিটারি এ্যাক্ট ভঙ্গ করে শুধু রাজনীতি না কর্নেল তাহেরের সাথে বিশ্বাসঘাতকতা করে ক্ষমতা দখল করে। মিলিটারি এ্যাক্ট অনুযায়ী সেনাপ্রধান থাকা অবস্থায় সেনাপ্রধানের রাজনীতি করা নিষেধ কিন্তু সে হ্যাঁ না ভোটের মাধ্যমে সকল হ্যাঁ ভোট দিয়ে নিজেকে রাষ্ট্রপতি ঘোষণা করেন। 

তিনি আরও বলেন, উন্নয়নের অগ্রযাত্রাকে ব্যাহত করতে আজকে এই অবৈধ দল বিএনপি হরতাল অবরোধের মতো কর্মসূচি দিচ্ছে। কিন্তু এই অবরোধের মধ্যেও রাস্তায় ট্রাফিক জ্যাম। কারণ এসবের সাথে জনগণের কোন সম্পৃক্ততা নেই। জনগণ তাদের বিশ্বাস করে না। জনগণের আশা আকাঙ্ক্ষার কোন প্রতিফলন নাই। 

যুবলীগের চেয়ারম্যান আরও বলেন, যেটা বিএনপির কাছে ক্ষমতা সেটা আমাদের কাছে রাষ্ট্রীয় দায়িত্ব। আমরা এই দায়িত্বটাকে পবিত্র দায়িত্ব হিসেবে নিয়ে জননেত্রী শেখ হাসিনার এই উন্নয়য়ের ধারা অব্যাহত রেখেছি। আজকের এই বাংলাদেশ সারাবিশ্বে প্রশংসিত হচ্ছে।

বিএনপিকে ভুয়া দল আখ্যায়িত করে তিনি বলেন, তারা ভুয়া দল। হরতাল ও অবরোধে তাদের পরিকল্পনা ছিলো দুইটি। একটা হচ্ছে কোনভাবে কোন অনির্বাচিত সরকারকে গদিতে বসানো যায় কিনা। আর দ্বিতীয় উদ্দেশ্য ছিলো নির্বাচনকে কোনভাবে বানচাল করা যায় কিনা। কিন্তু তাদের এই উদ্দেশ্য সফল হয়নি। বাংলাদেশের মানুষ এখন নির্বাচনমুখী। নির্বাচন নিয়ে দেশের মানুষের মধ্যে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

এসময় তিনি বিএনপি যেনো দেশের মানুষের কোন ক্ষতি করতে না পারে সেজন্য দেশের যুবসমাজকে মাঠে থেকে তা প্রতিহত করার আহ্বান জানান। 

এ সম্পর্কিত আরও খবর