উন্নয়ন যারা দেখে না তাদের আই ইনস্টিটিউটে চিকিৎসা নিতে বললেন প্রধানমন্ত্রী

আওয়ামী লীগ, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কক্সবাজার থেকে | 2023-11-11 13:28:40

বিএনপিকে ইঙ্গিত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আমাদের বিরোধীদল আছে, যারা আমাদের উন্নয়নটা চোখে দেখে না তাদের কি বলব। এখানে বলার কিছু নেই। যারা চোখ থাকিতে অন্ধ তাদের কি বলব। আমি তাদের একটা পরামর্শ দিতে পারি। আমি কিন্তু ঢাকায় আধুনিক আই ইনস্টিটিউট করেছি। চোখ থাকিতে যারা অন্ধ, তারা সেই আই ইনস্টিটিউটে গিয়ে চোখটা দেখিয়ে আসতে পারেন। মাত্র দশ টাকা টিকিট লাগে। আসলে তাদের চোখের দোষ না, এটা তাদের মনের দোষ।’

বিএনপির চলমান অবরোধ-হরতালে গাড়িতে আগুন দেয়ার বিষয়টি তুলে ধরে প্রধানমন্ত্রী আরও বলেন, গাড়িতে আগুন দিয়ে যারা মানুষ মারতে পারে সেইসব দুর্বৃত্তদের চোখ না, মনই অন্ধকার। কাজেই এদের ব্যাপারে সবাইকে সাবধান থাকতে হবে। তারা শুধু ধ্বংস করতে জানে, সৃষ্টি করতে না। আমরা সৃষ্টি করি আর তারা ধ্বংস করে।

শনিবার (১১ নভেম্বর) দোহাজারী-কক্সাবজার রেলপথের উদ্বোধন উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। কক্সবাজার আইকনিক স্টেশনে এই সমাবেশের আয়োজন করা হয়। প্রধানমন্ত্রী ১১টা ৩৬ মিনিটে স্টেশনে এসে পৌঁছান। এরপর বেলা ১২টা ২৫ মিনিটে প্রধানমন্ত্রী তাঁর বক্তব্য শুরু করেন। স্লোগানে স্লোগানে তাঁকে স্বাগত জানান কক্সবাজারের মানুষ।

প্রধানমন্ত্রী জমিতে উৎপাদন বাড়ানোর প্রতি গুরুত্ব দিয়ে বলেন, নিজেরা নিজেরা কিছু উৎপাদন করনে। যাতে খাদ্য ঘাটতি না হয়।

ভবিষ্যতে সমগ্র বাংলাদেশ থেকে যেন কক্সবাজারে আসা যায় সেই ব্যবস্থা করার কথা জানিয়ে প্রধানমন্ত্রী আরও বলেন, কক্সবাজারের মানুষকেও বলব, আপনারা শুধু কক্সবাজার থাকলেই হবে না। আপনারাও দেশের অন্যান্য অঞ্চলগুলোতে ঘুরতে যাবেন, দেখতে যাবেন।

বক্তব্য শেষে প্রধানমন্ত্রী নবনির্মিত ১০২ কিলোমিটারের দোহাজারী-কক্সবাজার রেলপথের উদ্বোধন করেন। এর মধ্যে দিয়ে দেশের পর্যটন নগরীতে খুলল নতুন দ্বার।

এ সম্পর্কিত আরও খবর