বগুড়ায় গাড়ি ভাঙচুর ও ককটেল বিস্ফোরণ

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বগুড়া | 2023-11-05 14:47:05

বগুড়ায় বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে বিএনপি-জামায়াতের ডাকা দ্বিতীয় দফা অবরোধ কর্মসূচি চলছে। এসময় বেশ কিছু গাড়ি ভাঙচুর ও ককটের বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

রোববার (৫ নভেম্বর) বগুড়ায় এই চিত্র দেখা গেছে।

সকালে বিএনপির নেতাকর্মীরা শহরতলীর তেলীপুকুর ও বারপুর এলাকায় অবস্থান নিয়ে বিক্ষোভ মিছিল বের করে। সকাল সোয়া ৮ টার দিকে পুলিশ পাহারায় বেশ কিছু পণ্যবাহী ট্রাক ও কার্ভাডভ্যান পারাপারের সময় বহরের পিছনে বেশ কয়েকটি যানবাহন ভাঙচুর করে অবরোধকারীরা। পরে পুলিশ সেখানে টিয়ারশেল নিক্ষেপ করলে অবরোধকারীরা কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যায়।

সকাল ১০ টার দিকে তেলীপুকুর এলাকায় আবারও অবরোধকারীরা অবস্থান নিয়ে যানবাহন ভাঙচুর শুরু করলে পুলিশ আবারো টিয়ারশেল নিক্ষেপ করলে অবরোধকারীরা ককটেল বিস্ফোরণ ঘটায়। একই সময়ে মহাসড়কে ঝোপগাড়ি এলাকায় কিছু যানবাহন চলাচলের সময় অবরোধকারীরা ৫-৬ টি ককটেল বিস্ফোরণ ঘটায়।

মহাসড়কে যানবাহনের সংখ্যা একেবারই কম চলাচল করছে। রাতে আটকে পড়া কিছু পণ্যবাহী ট্রাক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা পার করে দেওয়ার সময় ভাঙচুরের ঘটনা ঘটে। জামায়াত নেতাকর্মীরা সকাল ৬ টার দিকে দ্বিতীয় বাইপাস মহাসড়কে বিক্ষোভ সমাবেশ করেছে।

এর আগে অবরোধ কর্মসূচি উপলক্ষে শনিবার রাত থেকেই পুলিশ বিএনপির নেতাকর্মীদের বাড়ি বাড়ি তল্লাশি শুরু করে। নেতাকর্মীরা পলাতক থাকার পরেও ৮ জনকে গ্রেফতার করে পুলিশ।

এদিকে জেলা আওয়ামী লীগ শহরতলীর মাটিডালী ও বনানী মোড়ে অবরোধ বিরোধী সমাবেশ করেছে। বগুড়ার চারমাথা কেন্দ্রীয় বাস টার্মিনাল এবং আন্তঃজেলা বাস টার্মিনাল থেকে কোন বাস চলাচল করেনি। তবে ট্রেন চলাচল স্বাভাবিক থাকলেও যাত্রীর সংখ্য ছিল কম।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) স্নিগ্ধ আকতার বলেন মহাসড়কে যানবাহনের সংখ্যা কিছুটা বেড়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশসহ আইনশৃঙ্খলাবাহিনী তৎপর রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর