চট্টগ্রামে বিএনপির ১০ নেতাকর্মীকে গ্রেফতারের অভিযোগ

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, চট্টগ্রাম  | 2023-11-02 22:18:15

অবরোধের তৃতীয় দিনে চট্টগ্রামে ১০ নেতাকর্মীকে গ্রেফতার করেছে বলে অভিযোগ করেছে বিএনপি। তাছাড়া চট্টগ্রাম মহানগরসহ বিভিন্ন উপজেলায় অবরোধ কর্মসূচিতে পুলিশ বাধা দিয়েছে বলেও দলটির পক্ষ থেকে দাবি করা হয়।

বৃহস্পতিবার (২ নভেম্বর) রাতে নগর বিএনপির দফতর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, পুলিশের শত বাধা বিপত্তির মধ্যেও দুপুরে হাটহাজারী নাজিরহাট রেল লাইনের অক্সিজেন এলাকায় মহানগর যুবদল নেতা আলিফ উদ্দিন রুবেলের নেতৃত্বে ও ১ নম্বর দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ডের ফতেহাবাদ, চৌধুরী হাট ও লালিয়ার হাট এলাকায় কর্মসূচি পালন করেন ব্যারিস্টার শাকিলা ফারজানার কর্মী সমর্থকেরা।

তাছাড়া বিকেলে বায়েজিদ লিংক রোড়ের এশিয়ান উমেন ইউনিভার্সিটি এলাকায় মিছিল ও অবরোধ কর্মসূচি পালন করেন কেন্দ্রীয় বিএনপি নেতা উদয় কুসুম বড়ুয়া ও উত্তর জেলা বিএনপি ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, ঢাকা ট্রাঙ্ক রোড়ে পাহাড়তলী থানা যুবদল ও বায়েজিদ লিংক রোডে বায়েজিদ থানা যুবদল, আসাদগঞ্জ, শুঁটকি পট্টি ও চামড়ার গুদাম এলাকায় অবরোধের সমর্থনে মিছিল ও সড়কে অবস্থান কর্মসূচি পালন করেছে কোতোয়ালি থানা বিএনপি নেতাকর্মীরা।

তবে পুলিশ বিএনপির এসব শান্তিপূর্ণ অবরোধ কর্মসূচিতে বাধা দিয়েছে। বুধবার সন্ধ্যা থেকে বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত বিএনপির আরও ১০ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে পতেঙ্গা থানা পুলিশ ৪১ নম্বর দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ড বিএনপির সভাপতি মো. ইলিয়াছ ও ওয়ার্ড বিএনপি নেতা আবদুল হামিদকে গ্রেফতার করেছে। তাছাড়া কোতোয়ালি থানা পুলিশ এনায়েত বাজার ওয়ার্ড যুবদল নেতা সাদাত হোসেন আবুল, বাগমনিরাম ওয়ার্ড বিএনপির সহ সভাপতি নাছির উদ্দীন ও যুবদল নেতা গোলাম হক্কানি সহ ১০ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে।

নগর বিএনপির দফতরের দায়িত্বে থাকা ইদ্রিস আলী জানান, অবরোধ হরতাল জনগণের অধিকার আদায়ের গণতান্ত্রিক আন্দোলনের কর্মসূচি। অথচ এই হরতাল, অবরোধ কর্মসূচিকে কেন্দ্র করে সরকারের পক্ষ থেকে নানামুখী অপপ্রচার চালানো হচ্ছে। আমরা মনে করি, সরকার পরিকল্পিতভাবে ঘটনা ঘটিয়ে এর দায়ভার বিএনপির উপর চাপানোর চক্রান্ত করছে।

এ সম্পর্কিত আরও খবর