জগন্নাথের দুইটি ফটকে ছাত্রদলের তালা

বিএনপি, রাজনীতি

জবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-11-02 13:17:13

বিএনপির ডাকা তিন দিনের অবরোধ কর্মসূচির অংশ হিসেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) দুইটি ফটকে তালা ঝুলিয়েছে ছাত্রদলের নেতা-কর্মীরা।

বৃহস্পতিবার (২ নভেম্বর) সকাল ৭টার দিকে তালা ঝুলিয়ে দেওয়ার ঘটনা ঘটে।

বিশ্ববিদ্যালয়ের পোগোজ ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ গেট এবং ব্যাংক গেটে (চতুর্থ গেট) তালা লাগানো হয়েছে। এসময় ‘সর্বাত্মক অবরোধ’ লেখা সম্বলিত একটি করে প্ল্যাকার্ড ঝুলিয়ে দেওয়া হয়।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান আসলাম এবং সাধারণ সম্পাদক সুজন মোল্লার নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ে প্রবেশের দুইটি গেটে তালা ও প্ল্যাকার্ড ঝুলানো হয়।

জবি ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান আসলাম বলেন, এক দফা দাবি আদায় এবং বিএনপির শান্তিপূর্ণ মহাসমাবেশে পুলিশলীগ ও আওয়ামী সন্ত্রাসীদের বর্বর হামলা ও গণগ্রেফতারের প্রতিবাদে আমরা অবরোধ পালন করছি। অবরোধের তৃতীয় দিনে জবির বিভিন্ন গেটে তালা ঝুলিয়েছি এবং জনগণের স্বার্থ রক্ষার অবরোধ সফল করার লিখিত ব্যানার লাগিয়ে দিয়েছি। আমি মনে করি এই ফ্যাসিস্ট সরকারের আজ্ঞাবহ প্রশাসন জনগণের স্বার্থ রক্ষার অবরোধকে সমর্থন জানিয়ে বিশ্ববিদ্যালয় বন্ধ রাখবে।

জবি ছাত্রদলের সাধারণ সম্পাদক সুজন মোল্লা বলেন, আওয়ামী লীগ ও দুর্নীতিবাজ সরকারি কর্মকর্তা-কর্মচারীর দুর্নীতির বিচার, জনগণের ভোটাধিকার নিশ্চিত, দেশে গণতন্ত্র ফিরিয়ে আনা, দেশের বিচার ব্যবস্থা সংশোধন করা ও এক দফা দাবি আদায়ের এ অবরোধে গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়ার প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয় জবিতে অবরোধ পালিত হবে না এটা কোনো‌ভাবেই মেনে নেওয়া যায় না। সে লক্ষ্যেই জবি ছাত্রদল আজ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গেটে তালা দিয়ে দেশের জনগণের স্বার্থে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অবরোধ পালনে উৎসাহিত করেছ।

এ সময় উপস্থিত ছিলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক মো. মাহমুদুল হাসান খান(মাহমুদ), সহ-সাধারণ সম্পাদক মো. মেহেদী হাসান রুদ্র, সহ-সাধারণ সম্পাদক মেহেদী হাসান, সহ-সাংগঠনিক সম্পাদক সাজ্জাত শান্ত, ক্রীড়া সম্পাদক কামরুল হাসান নাফিজসহ অনেকে।

এ সম্পর্কিত আরও খবর