নারায়ণগঞ্জে বিএনপির আরো ৪৪ নেতাকর্মী গ্রেফতার

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-10-28 13:14:18

মহাসমাবেশকে কেন্দ্র করে নারায়ণগঞ্জে বিএনপির আরো ৪৪ নেতা-কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (২৭ অক্টোবর) রাত থেকে শনিবার সকাল পর্যন্ত জেলার সাতটি থানা এলাকায় অভিযান চালিয়ে তাঁদের গ্রেফতার করা হয়। এর আগে বৃহস্পতিবার রাত থেকে গতকাল ভোর পর্যন্ত পুলিশ ৪৫ জন বিএনপি নেতা-কর্মীকে গ্রেফতার করেছে।

রাজধানীতে প্রবেশমুখে সাতটি তল্লাশিচৌকি বসিয়ে ব্যাপক তল্লাশি করছে পুলিশ ও গোয়েন্দা পুলিশ (ডিবি)। যাত্রীবাহী বাসসহ সব ধরণের যানবাহনে তল্লাশি চালাচ্ছে তারা।

এ ব্যাপারে জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) চাইলাউ মারমা বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড, মদনগঞ্জ, ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়ক পাগলা, কাঞ্চন, পূর্বাচল ৩০০ ফুট, সুলতানা কামাল সেতু ও কাঁচপুর পয়েন্টে চেকপোস্টে তল্লাশি চালানো হচ্ছে। বিএনপি ও এর অঙ্গসংগঠনের আরো ৪৪ নেতা-কর্মীকে আটক করা হয়েছে। নাশকতার বিভিন্ন মামলায় তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানান তিনি।

যাত্রীরা জানান, শনিবার সকাল থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফতুল্লার সাইনবোর্ড এলাকায় চেকপোস্টে ঢাকামুখী যাত্রীবাহী বাস, মাইক্রোবাস, প্রাইভেটকার ও মোটরসাইকেলে তল্লাশি চালাচ্ছে পুলিশ। যাত্রীদের সঙ্গে থাকা ব্যাগ তল্লাশি করছেন তারা।

উল্লেখ্য, শনিবার বেলা দুইটার দিকে বিএনপির মহাসমাবেশ শুরু হওয়ার কথা। সমাবেশ ঘিরে ভোর থেকেই সমাবেশস্থল সয়লাব নেতাকর্মীতে। সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের সভাপতিত্বে মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রধান অথিতি হিসেবে উপস্থিত থাকবেন। এই সমাবেশ থেকে সরকার পতনের পরবর্তী কর্মসূচির ঘোষণা দেওয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর