সোজা কথা, ২৮ অক্টোবর মহাসমাবেশ করব: গয়েশ্বর

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-10-25 15:48:51

২৮ অক্টোবর নয়াপল্টনে মহাসমাবেশ করতে না দিলে নেতাকর্মীদের ঢাকা শহরে ছড়িয়ে পড়ার আহ্বান জানিয়েছে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, সোজা কথা, আমরা মহাসমাবেশ করবো।

তিনি বলেন, ওইদিন দেখবেন প্রত্যেক মানুষ ঘরের দরজা খুলে দিয়ে রাস্তায় নেমে আসবে। এখন টের পাচ্ছে না, তখন টের পাবে।

বুধবার (২৫ অক্টোবর) দুপুরে বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদে জনতার অধিকার পার্টির (পিআরপি) উদ্যোগে 'গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি এবং নিরপেক্ষ সরকারের অধীনে একদফা দাবিতে' এক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আমরা প্রত্যেকটা কর্মসূচি গণতান্ত্রিকভাবে করছি। গণতান্ত্রিকভাবেই করবো। আর পুলিশ প্রশাসনের লোক কিছু বাড়তি বাড়তি কথা-বার্তা বলেন। পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বলবো, রাজনৈতিক বিতর্ক রাজনীতিবিদদের মধ্যে থাকতে দিন। রাজনৈতিক বিতর্কের মধ্যে আপনারা জড়াবেন না। দয়া করে জড়াবেন না।

তিনি বলেন, নেতাকর্মীদের নিজ নিজ অবস্থান থেকে সংগঠিত হতে হবে। ২৮ অক্টোবর মহাসমাবেশ হবেই। এই সরকারের পদত্যাগ ও গণতন্ত্র প্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত রাজপথ ছাড়বে না বিএনপি।

তিনি আরও বলেন, রাজনৈতিক কর্মসূচি পালনে পুলিশের অনুমতি নিতে হবে, তা সংবিধানের কোথাও নেই। তাই পুলিশকে রাজনৈতিক ভূমিকা পালন না করার আহ্বান জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর