বিএনপির সমাবেশ শুরু

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-10-18 15:08:51

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের পদত্যাগের এক দফা দাবিতে নয়াপল্টনে বিএনপির জনসমাবেশ শুরু হয়েছে।

বুধবার (১৮ অক্টোবর) দুপুর ২টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ সমাবেশ শুরু হয়। এদিকে সকাল থেকে নেতা কর্মীদের উপস্থিতিতে জনসমুদ্রে পরিণত হয়েছে নয়াপল্টন এলাকা । দলে দলে মিছিল নিয়ে সমাবেশ স্থলে আসছেন দেশের বিভিন্ন জেলা-উপজেলার নেতা কর্মীরা।

সরকারের পদত্যাগ, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন এবং দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে এ সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালামের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আর আজকের সমাবেশ থেকে আসতে পারে বিএনপির আন্দোলনের বড় সিদ্ধান্ত।

এর আগে প্রস্তুতির অংশ হিসেবে গত কয়েকদিন ঢাকায় মহিলা সমাবেশ, কৃষক সমাবেশ, যুব সমাবেশ, শ্রমিক কনভেনশন, ছাত্র কনভেনশনের মতো সিরিজ কর্মসূচি করেছে পালন করেছে দলটি।

বিএনপির সমাবেশ ঘিরে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে পুলিশ। রাজধানীর রাজারবাগ, নয়াপল্টন, বিজয় সরণি, পুরানা পল্টনসহ সমাবেশ এলাকায় বিপুল পুলিশ সদস্য দেখা গেছে। এছাড়া পুলিশের সাজোয়াযানসহ বিশেষ নিরাপত্তাও চোখে পড়েছে।

অন্যদিকে জনসমাবেশ ঠেকাতে নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে বলে অভিযোগ করেছে বিএনপি।

মঙ্গলবার দিবাগত রাতে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এর আগে দলটির পক্ষ থেকে অভিযোগ করা হয়, বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলুকে গুলশানের বাসভবন থেকে, তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদকে মিরপুরের ব্যবসা প্রতিষ্ঠান থেকে, যুক্তরাজ্য বিএনপির সহসভাপতি গোলাম রাব্বানী সোহেলকে নয়াপল্টন থেকে আটক করেছে পুলিশ।

এছাড়া যুব দলের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি নাজমুল আলম নাজু, গাজীপুর জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক নেওয়াজ চৌধুরী শাওন, দিনাজপুর জেলা ছাত্রদলের সভাপতি রেজাসহ গ্রেফতার হওয়া বেশ কয়েকজন নেতা কর্মীকে গ্রেফতার করা হয়েছে বলে অভিযোগ তুলেছে বিএনপি।

এ সম্পর্কিত আরও খবর