সরকার দুর্বল হয়ে গেছে: রিজভী

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-10-18 14:15:14

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার দুর্বল হয়ে গেছে বলে দমনের নীতি গ্রহণ করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার (১৮ অক্টোবর) রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ মন্তব্য করেন। জিয়াউর রহমান ফাউন্ডেশনের ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ কর্মসূচির আয়োজন করে সংগঠনটি।

নেতাকর্মীদের গ্রেফতারের বিষয়ে রিজভী বলেন, আজকের সমাবেশকে কেন্দ্র করে গতকাল থেকে নেতা-কর্মীদের গ্রেফতার করা হচ্ছে। আমরা এর ধিক্কার জানাই। গণতান্ত্রিক সংগ্রাম, স্বাধীনতার সংগ্রাম দমন করা যায় না। সত্য ও ন্যায়ের সংগ্রাম সব সময় বিজয়ী হয়, হয়তো কিছুদিন কষ্ট হয়।

বিএনপির এই সিনিয়র নেতা বলেন, আমাদের নীতি ও আদর্শ গণতন্ত্র ফেরানো, মানুষের অধিকার বাক্‌স্বাধীনতা ফেরানো। সেই জন্য আমরা লড়াই করছি। আমাদের লড়াইয়ে নেতৃত্ব দিচ্ছেন দেশনেত্রী খালেদা জিয়া। এ কারণে তাঁর ওপর এত নিপীড়ন-নির্যাতন। কিন্তু খালেদা জিয়া তাঁর লক্ষ্য থাকে বিচ্যুত হননি, তিনি আপসহীন। এটাই আমাদের প্রেরণার উৎস।

রুহুল কবির রিজভী বলেন, গণতান্ত্রিক আন্দোলনে বিএনপি চ্যাম্পিয়ন, নেতারা চ্যাম্পিয়ন। চলমান গণতান্ত্রিক আন্দোলনে বাংলাদেশের মানুষ ঐক্যবদ্ধ উল্লেখ করে রিজভী বলেন, এই আন্দোলনে বিএনপি জয়লাভ করবে, দেশের মানুষ জয়লাভ করবে।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক ফরহাদ হালিম ডোনার, সহপ্রচার সম্পাদক শামিমুর রহমান শামীম, বিএনপির প্রশিক্ষণবিষয়ক সহসম্পাদক মোরশেদ হাসান খান প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর