কুষ্টিয়ায় বিএনপির ১৬ নেতাকর্মীর নামে নাশকতার মামলা

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুষ্টিয়া | 2023-10-11 00:47:37

কুষ্টিয়ায় নাশকতামূলক কর্মকাণ্ডের অভিযোগে বিএনপির ১৬ নেতাকর্মীর নাম উল্লেখ করে মামলা করেছে পুলিশ। মামলায় অজ্ঞাতনামা ১০ থেকে ১৫ জনকে আসামি করা হয়েছে। 

মঙ্গলবার (১০ অক্টোবর) দুপুরে মামলাটি দায়ের করেন কুষ্টিয়া মডেল থানার উপপরিদর্শক (এসআই) লাল চাঁদ আলী। তবে এটিকে হয়রানিমূলক মামলা বলে অভিযোগ করেছেন বিএনপি নেতারা। 

মামলায় উল্লেখ করা হয়, সোমবার (৯ অক্টোবর) বিকেল সাড়ে ৪টার দিকে কুষ্টিয়া শহরের এন এস রোডে পূর্ব ঘোষিত সারা দেশব্যাপী বিএনপির বিক্ষোভ সমাবেশ হয়। সমাবেশ শেষে কিছু উচ্ছৃঙ্খল নেতাকর্মীরা দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে বিভিন্ন গুরুত্বপূর্ণ সরকারি স্থাপনা, যানবাহন ভাঙচুর এবং অগ্নিসংযোগ করে রাষ্ট্রের সম্পদ ক্ষতি সাধন করার জন্য সমবেত হয়। 

খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়। পরে পুলিশের উপস্থিতি টের পেয়ে সেখানে থাকা বিএনপি ও তার অঙ্গ সংগঠনের ৪০ থেকে ৫০ জন নেতাকর্মীরা দৌড়ে পালিয়ে যায়।  এ সময় ঘটনাস্থল থেকে ১২টি অবিস্ফোরিত ককটেল, ১০টি বাঁশের লাঠি ও আটটি কাঠের বাটাম উদ্ধার করে পুলিশ। 

এ বিষয়ে কুষ্টিয়া জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এ্যাড শামিমুল ইসলাম অপু বলেন, বিএনপি নেতারা যখন মাঠে নামছে, তখনই মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে সরকার। আমাদের নেতাকর্মীরা কোনো ধরনের অপরাধ করেনি।

কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আশিকুর রহমান বলেন, রাষ্ট্রের ক্ষতিসাধন করতে নাশকতামূলক কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে মামলা করা হয়েছে। দায়ের করা মামলায় আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

 

 

এ সম্পর্কিত আরও খবর