বিএনপির নতুন কর্মসূচি ঘোষণা

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2023-10-05 23:00:15

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের পদত্যাগ ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে নতুন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) রাত ৯টার দিকে চট্টগ্রাম নগরীর কাজির দেউড়ি এলাকায় বিএনপির দলীয় কার্যালয়ের পাশের সড়কে রোডমার্চ কর্মসূচি পরবর্তী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ ঘোষণা দেন।

তিনি বলেন, আমরা শান্তিপূর্ণ কর্মসূচি ঘোষণা করছি। দেশনেত্রী বেগম জিয়ার মুক্তি এবং তার বিদেশে চিকিৎসার জন্য আগামী ৯ অক্টোবর সারাদেশে মহানগর ও জেলায় সমাবেশ, ১২ অক্টোবর ফ্যাসিস্ট সরকারের পদত্যাগের দাবিতে ঢাকায় ছাত্র কনভেনশন, ১৪ অক্টোবর ঢাকাসহ সারাদেশে অনশন, ১৬ অক্টোবর এক দফা দাবিতে ঢাকায় যুব সমাবেশ, আর ১৮ তারিখে ঢাকায় আবারও সমাবেশ করা হবে। সেই সমাবেশে আরও একটি কর্মসূচি ঘোষণা করা হবে। আমরা আশাকরি সেটি শেষ কর্মসূচি।

ফখরুল বলেন, অক্টোবর মাসটাই দেখতে চাই। সামনে দুর্গাপূজা আছে। সেই দুর্গাপূজার আগে আমরা কোনো কঠোর কর্মসূচি দিতে চায় না। আমরা শান্তিপূর্ণ আন্দোলন করছি। এই শান্তিপূর্ণ আন্দোলন আমরা এগিয়ে নিতে চাই। যদি আমাদের ওপরে কোন আক্রমণ করা হয়, অশান্তি করা হয়, আমাদের লোকজনকে অন্যায়ভাবে হয়রানি করা হয়, গ্রেফতার করা হয় তাহলে বাংলাদেশের মানুষ তা মেনে নেবে না। আঘাতের প্রত্যাঘাত করা হবে, প্রতিরোধ গড়ে তোলা হবে। এবং সেই প্রতিরোধ হবে বাংলাদেশের মানুষের এই মুহূর্তে বিজয়ের সূচনার সময়।

বিএনপি মহাসচিব আরও বলেন, আমরা দুর্গাপূজার আগে কোনো কঠোর কর্মসূচি দিতে চাই না। আমরা আবারও বলছি আমরা শান্তিপূর্ণ আন্দোলন করছি। আমরা শান্তিপূর্ণ আন্দোলন এগিয়ে নিতে চাই।

দুর্গাপূজার মধ্যেই সরকারকে পদত্যাগ করার আহ্বান জানিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আগামী ১৮ অক্টোবরের পরে দুর্গাপূজা। এর মধ্যে সরকার পদত্যাগ করুক, আপনাদের শুভ বুদ্ধির উদয় হোক। আপনারা পদত্যাগ করেন। পদত্যাগ করে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিন। অন্যথায় জনতা সেই ক্ষমতা দখল করবে।

এ সম্পর্কিত আরও খবর