রোডমার্চে প্রতীকী কারাগার, খালেদা জিয়ার সাজে লুবাবা

বিএনপি, রাজনীতি

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গৌরীপুর (ময়মনসিংহ) | 2023-10-01 21:02:52

রোডমার্চের পিকআপ ভ্যানে তৈরি করা হয়েছে 'প্রতীকী কারাগার'। সেই করাগারের ভেতর একগুচ্ছ ধানের শীষ নিয়ে দাঁড়িয়ে আছে শাহ রুফাইদা লুবাবা (৬) নামের এক শিশু। গোলাপি শাড়ি ও চোখে সানগ্লাস পরে এই শিশু সেজেছে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সাজে।

রোববার (১ অক্টোবর) ময়মনসিংহ টু কিশোরগঞ্জ বিএনপির রোডমার্চ হয়। সেই রোডমার্চের গাড়িবহরে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া সেজে সবার নজর কেড়েছে লুবাবা।

লুবাবার বাবা শাহ নাসির উদ্দীন রুমন জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় কমিটির সহ সাধারণ সম্পাদক। তার মা তানজিন চৌধুরী লিলি জাতীয়তাবাদী মহিলা দল ময়মনসিংহ জেলা শাখার সভাপতি। 

ময়মনসিংহ-কিশোরগঞ্জ বিএনপির রোডমার্চে অংশ নিয়ে রোববার দুপুরে প্রতীকী কারাগারের পিকআপভ্যান মহাসড়কের কলতাপাড়া বাজারে অবস্থান করে। এসময় প্রতীকী কারাগারের সামনে দাঁড়িয়ে লুবাবার বাবা-মা দলীয় নেতা-কর্মীদের নিয়ে খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দেয়। এদিন বিকেলে প্রতীকী কারাগারের গাড়িটি রোড মার্চের বহরের সাথে কিশোরগঞ্জ চলে যায়।

লুবাবার মা তানজিন চৌধুরী লিলি বলেন, আজকে দেখেন দেশের মানুষ দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কিভাবে গ্রহণ করেছে। আমার ছয় বছরের শিশু লুবাবাও খালেদা জিয়া সেজে রোদের মধ্যে এই রোডমার্চে অংশ নিয়েছে।  প্রখর রোদে প্রতীকী কারাগারে খালেদা জিয়ার সেজে দেশনেত্রীর মুক্তি নিশ্চিত করতে চাইছে।

লুবাবার বাবা শাহ নাসির উদ্দীন রুমন বলেন, মিথ্যা মামলায় দেশনেত্রী খালেদা জিয়াকে কারারুদ্ধ করে রাখা হয়েছে। নেত্রীর জীবন শঙ্কার মুখে। দীর্ঘদিন ধরে হাসপাতালে ভর্তি রয়েছেন। উনার মুক্তি চাই ও উন্নত চিকিৎসার জন্য বিদেশ প্রেরণ করা হয় এটাই আমাদের দাবি। আর দেশনেত্রী যে কারারুদ্ধ আছেন সেটার একটা প্রতীকী আমার মেয়ের লুবাবার মাধ্যমে বুঝানোর চেষ্টা করেছি।

প্রসঙ্গত, রোববার ময়মনসিংহের ত্রিশালের বগার বাজার হতে বিএনপির রোডমার্চ কিশোরঞ্জের উদ্দেশ্যে যাত্রা শুরু করে।



এ সম্পর্কিত আরও খবর