সরকারের জন্য দশ নম্বর মহাবিপদ সংকেত চলছে: শামীম

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম  | 2023-10-01 20:10:35

সরকারের জন্য দশ নম্বর মহাবিপদ সংকেত চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম।

তিনি বলেন, সরকারের দিন শেষ হয়ে এসেছে। চারদিকে এই সরকারের পতনের প্রতিধ্বনি শোনা যাচ্ছে। সরকারের জন্য দশ নম্বর মহাবিপদ সংকেত চলছে। শেখ হাসিনার হুংকার আর কাজে আসবে না। এবারে আর যেন তেন নির্বাচন করতে পারবে না। 

রোববার (১ অক্টোবর) দুপুরে মাদারবাড়ী শুভপুর বাস স্টেশন এলাকায় আগামী ৫ অক্টোবর কুমিল্লা থেকে চট্টগ্রাম পর্যন্ত বিএনপির রোড মার্চ কর্মসূচি সফল করার লক্ষে সদরঘাট থানা বিএনপির লিফলেট বিতরণ পরবর্তী পথসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এ সময় নেতাকর্মীদের সাথে নিয়ে কদমতলী মোড়, পোড়া মসজিদের সামনে, শুভপুর বাস স্টেশন ও ট্রাঙ্ক রোড় এলাকায় ব্যবসায়ী ও সাধারণ মানুষের মাঝে লিফলেট বিতরণ করেন। 

শামীম বলেন, বাংলাদেশে আওয়ামী লীগের কারণে শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তরের ব্যবস্থা সুনিশ্চিত করা সম্ভব হয়নি। বেগম খালেদা জিয়া তত্ত্বাবধায়ক সরকারের মাধ্যমে নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা সংসদে পাস করেছিলেন। কিন্তু আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর এই বিধানকে এক তরফাভাবে বাদ দিয়েছে। প্রতিটি রাজনৈতিক দল, এমনকি আওয়ামী লীগও ১৯৯৬ সালে তত্ত্বাবধায়ক সরকারে পক্ষে ছিল। শেখ হাসিনা ক্ষমতায় এসে সংবিধান সংশোধন করে সেটাকে বাদ দিয়েছে শুধু আওয়ামী লীগের দলীয় সরকারের মাধ্যমে নির্বাচন করার জন্য। যে নির্বাচনে আগের রাতে ভোটকেন্দ্র দখল করা হয়। কিন্তু আগামী নির্বাচনে সেটা আর সম্ভব হবে না। 

তিনি আরো বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকে দেশের প্রতিটি সেক্টরে লুটপাট কায়েম করেছে। দে‌শের গণতন্ত্র, ভোটা‌ধিকার আজ আওয়ামী দুঃশাস‌নের কা‌ছে জি‌ম্মি। তারা মানুষের অধিকার কেড়ে নিয়েছে। দূর্নীতি করে দেশকে অর্থনৈতিকভাবে পঙ্গু করে ফেলেছে। এই দুঃশাস‌ন থে‌কে মু‌ক্তি পে‌তে ও মানুষের ভোটা‌ধিকার, গণতন্ত্র পুনরুদ্ধারে সবাইকে ঐক‌্যবদ্ধভাবে এগিয়ে আসতে হ‌বে।

সদরঘাট থানা বিএনপির সভাপতি হাজী মো. সালাউদ্দীনের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাউসার হোসেন বাবু'র পরিচালনায় অনুষ্ঠিত পথসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ইয়াছিন চৌধুরী লিটন, আহবায়ক কমিটির সদস্য জয়নাল আবেদীন জিয়া, সাবেক অর্থনৈতিক বিষয়ক সম্পাদক মশিউল আলম স্বপন, তাঁতী বিষয়ক সম্পাদক মো. আলী।

এ সম্পর্কিত আরও খবর