লক্ষ্মীপুরে নেতাকর্মীদের মুক্তির দাবিতে বিএনপির বিক্ষোভ-সমাবেশ

বিএনপি, রাজনীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লক্ষ্মীপুর | 2023-09-13 18:22:07

লক্ষ্মীপুরে বিএনপির নেতাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি এবং নেতাকর্মীদের জামিন বাতিল করে জেলে প্রেরণের প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল করেছে বিএনপির নেতাকর্মীরা। 

বুধবার (১৩ সেপ্টেম্বর) বিকালে লক্ষ্মীপুর শহরের গোডাউন রোডে জেলা বিএনপির উদ্যোগে মিছিল বের হয়। পরে বিএনপি নেতা শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর গোডাউন রোডস্থ এলাকার বাসভবনে সংক্ষিপ্ত সমাবেশে তা মিলিত হয়ট

প্রতিবাদ সমাবেশে বিএনপি নেতারা বলেন, গত ১৮ জুলাই জেলা বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে বিনা উস্কানিতে হামলা করে পুলিশ। ওই হামলায় শতাধিক নেতাকর্মী আহত হয়। 

অন্যদিকে কৃষকলীগ নেতা সজিবকে কুপিয়ে হত্যা করে ছাত্রলীগ। অথচ, সেদিনের ঘটনায় আসামি করা হয়েছে বিএনপির নেতাকর্মীদের। পুলিশ ও আওয়ামী লীগ নেতার করা মিথ্যা মামলায় সম্প্রতি জেলা বিএনপির যুগ্ন আহ্বায়ক হাছিবুর রহমানসহ ২৭ জনকে কারাগারে পাঠায় আদালত। 

নেতারা হুশিয়ারি দিয়ে বলেন, এক দফা দাবিতে যে আন্দোলন শুরু হয়েছে, তা বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের, গ্রেফতার ও নির্যাতন করে বন্ধ করা যাবে না। আওয়ামী লীগের পতন ছাড়া বিএনপির কর্মীরা রাজপথ ছাড়বে না। 

এ সময় তারা আরো বলেন, আগামীকালকের মধ্যে যদি কারাবন্দি নেতাদের মুক্তি দেওয়া না হয়, তাহলে আন্দোলনের মাধ্যমে তাদের মুক্ত করা হবে।

বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সদস্য মোঃ নিজাম উদ্দিন ভূঁইয়া, এড. হাফিজুর রহমান, হারুনুর রশিদ ব্যাপারী, সদর (পশ্চিম) বিএনপির আহবায়ক মাইন উদ্দিন চৌধুরী রিয়াজ, আইনজীবী সমিতির সভাপতি এড. ফেরদৌস আহমেদ মানিক, পৌর বিএনপির আহবায়ক মাহবুবুর রহমান লিটন, সদস্য সচিব অধ্যাপক নিজাম উদ্দিন, জেলা যুবদলের আহবায়ক রেজাউল করিম লিটন, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি এড. মহসিন কবির স্বপন, সাধারণ সম্পাদক হারুনুর রশিদ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর